পুর্ণতার একক আলোকচিত্র প্রদর্শনী ১৭ জানুয়ারি থেকে শুরু

527

ঢাকা, ১৫ জানুয়ারি, ২০২০ (বাসস) : বাংলাদেশ শিল্পকলা একাডেমির ফাইন আর্টস ভবনের ৬ নয় গ্যালারিতে ১৭ জানুয়ারি থেকে সৌখিন আলোকচিত্র শিল্পী নুজহাত পূর্ণতার ‘ইন বিটউইন বর্ডার্স অ্যান্ড আদার পলিটিক্যাল কন্সট্রাক্টস’ শীর্ষক দুই দিনব্যাপী এক আলোকচিত্র প্রদর্শণী শুরু হতে যাচ্ছে।
১৭ জানুয়ারি বিকেল ৩টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)’র সভাপতি ড. রুবানা খান হক ও দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন। এছাড়া জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও এডিটর্স কাউন্সিলের সাধারণ সম্পাদক নঈম নিজাম এবং অন্যান্য প্রখ্যাত সাংবাদিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
আলোকচিত্র প্রদর্শনীটিতে সীমান্তসহ অন্যান্য রাজনৈতিক ক্ষেত্রকে এমনভাবে আলোকপাত করবে, যা সীমান্তসহ অন্যান্য রাজনৈতিক ইস্যুগুলোকে প্রাঞ্জল করে তুলবে।
নুজহাত পূর্ণতা যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক ডিগ্রী অর্জন করেছেন। এর পাশাপাশি তিনি একজন সৌখিন আলাকচিত্রী। তিনি বিভিন্ন আঙ্গিক থেকে ছবি তুলেছেন। শিক্ষা জীবনে পূর্ণতা অনেক দেশ সফর করেছেন। তার বাবা একটি প্রথম সারির বাংলা দৈনিক পত্রিকার সম্পাদক নঈম নিজাম ও মা জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।
১৮ জানুয়ারি সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শণী খোলা থাকবে।