স্বাধীনতার সুফল তৃণমূলে পৌঁছে দিতে লেখকদের সহায়তা কামনা রাষ্ট্রপতির

702

ঢাকা, ১৫ জানুয়ারি, ২০২০ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের কষ্টার্জিত স্বাধীনতার সুফল তৃণমূল পযার্য়ে পৌঁছে দিতে সহায়তা করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের প্রতি আহবান জানিয়েছেন।
রাষ্ট্রপতি বলেন, দেশের স্বাধীনতা আমাদের শ্রেষ্ঠ অর্জন। তাই তৃণমূলের সকল জনগণের দোরগোড়ায় স্বাধীনতার সুফল পৌঁছে দিতে সকলকে (লেখকদের) ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
রাষ্ট্রপতি আজ সন্ধ্যায় বঙ্গভবনে তার সঙ্গে তরুণ লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন।
রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হতে নতুন প্রজন্মের প্রতি আহবান জানান।
রাষ্ট্রপতি বলেন, লেখক, অনুবাদক ও সাহিত্যিকরা তাদের লেখনির মাধ্যমে অনেক ইতিবাচক চিন্তা চেতনা তুলে ধরতে পারেন। তারা জনগণের আচার আচরনে ইতিবাচক পরিবর্তন আনতে পারেন।
তিনি বলেন, দেশ অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে। দেশের বর্তমান উন্নয়ন কর্মকান্ড বিশ্বব্যাপী প্রশংসিত। এখন আমাদের প্রয়োজন ইতিবাচক মনোভাব এবং বিনম্র আচরণ।
রাষ্ট্রপতি বলেন, আমরা বিদেশে গেলে সেখানে সকলেই আইন মেনে চলি। অথচ দেশে আমরা তা করি না, আমরা যদি দেশে ফিরে এসে এটি অনুসরন করতে পারি, তবে বাংলাদেশ আরো অনেক উন্নত হবে।
বৈঠকে প্রতিনিধি দলটি তাদের বিভিন্ন কর্মকান্ড রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং রাষ্ট্রপতি ধৈর্য্য ধরে তাদের বক্তব্য শুনেন।
বৈঠকে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।