মাধবপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি ও উপকরণ বিতরণ

359

হবিগঞ্জ, ৭ জুলাই, ২০১৮ (বাসস) : জেলার মাধবপুর উপজেলার চা বাগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ সহায়তা কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। শনিবার সকালে হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তির চেক, শিক্ষা উপকরণ ও সেলাই মেশিন বিতরণ করেন।
অনুষ্ঠানে ৮০ জন ছাত্রছাত্রীদের মাঝে ৩ লাখ টাকার বৃত্তি প্রদান, ১০০ জনের মধ্যে ১ লাখ ৬০ হাজার টাকার শিক্ষা উপকর দেয়া হয়। এ ছাড়াও ২০ জন চা বাগানের কর্মহীন নারীর মধ্যে প্রশিক্ষণ শেষে ২০টি সেলাই মেশিন ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।
উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোকলেছুর রহমান বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। সাবেক চেয়ারম্যান খায়রুল হোসাইন মনুর পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আতিকুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানা, চুনারুঘাট যুবলীগের সভাপতি লুৎফুর রহমান চৌধুরী ও প্রেসক্লাব সেক্রেটারী সাব্বির হাসান আকাশ প্রমুখ। সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী প্রধান অতিথির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সফল বাস্তবায়নের জন্য জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার চা শ্রমিক সন্তানদের লেখাপড়া যাতে করতে পারে এ জন্য বিশেষ বরাদ্দের মাধ্যমে নতুন বই, শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ দেওয়া হচ্ছে। এতে করে অনগ্রসর চা শ্রমিকরা আরো এগিয়ে যেতে পারবে।