শাহীনের ভবিষ্যদ্বাণীই সত্যি হলো

341

কাজান (রাশিয়া), ৭ জুলাই, ২০১৮ (বাসস) : সংযুক্ত আরব আমিরাতের এক উট, যার নাম শাহীন। ঐ উট ভবিষ্যৎদ্বাণী করেছিলো- ব্রাজিল-বেলজিয়াম ম্যাচের ফলাফল নিয়ে। শাহীন ভবিষ্যৎদ্বাণী করেছিলো, বেলজিয়ামের কাছে হারবে ব্রাজিল। শেষ পর্যন্ত শাহীনের ভবিষ্যদ্বাণীই সত্যি হলো। বেলজিয়ামের কাছে কোয়ার্টারফাইনালে হেরে ফুটবল বিশ্বকাপ থেকে বিদায় নিলো পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।
অবশ্য ২১তম বিশ্বকাপের শুরু থেকে শাহীনের সকল ভবিষ্যদ্বাণী হয়েছে- ‘ভুল’। তবে শেষ ষোলো থেকে শাহীনের সকল ভবিষ্যদ্বাণী সফল হছে। ফ্রান্সের কাছে আর্জেন্টিনার হার, স্পেন হারবে রাশিয়ার কাছে, পর্তুগালকে বিদায় দিবে উরুগুয়ে- এসব ভবিষ্যদ্বাণী করে আবারো আলোচনায় চলে আসে শাহীন।
তাই ব্রাজিল-বেলজিয়ামের ম্যাচের ভবিষ্যদ্বাণীর জন্য শাহীনের সামনে দু’দলের দু’টি পতাকা দেয়া হয়। শাহীন বেলজিয়াম পতাকার দিকে তাকিয়ে বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টারফাইনালের বিজয়ী বেছে নিয়েছিলেন।
শাহীনের এমন ভবিষ্যদ্বাণী ভালো লাগেনি ব্রাজিল সমর্থকদের। কিন্তু শেষ পর্যন্ত উট শাহীনের ভবিষ্যদ্বাণীই সত্যিই হলো। বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে ২১তম বিশ্বকাপের শেষ আট থেকে বিদায় নিতেই হলো ব্রাজিলকে।
সামনে শাহীন আর কত চমক দেখান, সেটিই দেখায় অপেক্ষায় ফুটবলপ্রেমিরা।

image_printPrint