উন্নত চিকিৎসা সেবার প্রতি ডাক্তারদের মনোযোগী হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

124

ঢাকা, ২৭ মার্চ, ২০১৮ (বাসস) : উন্নত চিকিৎসা সেবার প্রতি অধিক মনোযোগী হতে ডাক্তারদের প্রতি আহবান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
আজ মঙ্গলবার সচিবালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশ এগিয়ে গেছে। স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন করেছে। এদেশের শিক্ষা, অবকঠামোগত উন্নয়ন, রাস্তাঘাটের উন্নয়ন, খাদ্য উৎপাদন সব কিছুরই উন্নয়ন হয়েছে, অগ্রগতি হয়েছে, সাফল্য অর্জিত হয়েছে। এদেশের জনগণ এখন চায় উন্নত স্বাস্থ্যসেবা। ভালো চিকিৎসা পেলেই তারা খুশি।
তিনি বলেন, জাতির পিতার নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে সব ধরণের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। বৈকালিক চিকিৎসা সেবা কার্যক্রম আরো জোরদার ও অব্যাহত রাখতে হবে। রাজনীতির চাইতে, অনুষ্ঠানের চাইতে কাজের প্রতি বেশি বেশি গুরুত্ব দিতে হবে। রোগীদের সন্তুষ্টি নিশ্চিত করতে হবে।
সাক্ষাৎকালে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে নিয়োগ দেয়ায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং স্বাস্থ্যমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
এসময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো.শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, নার্সিং অনুষদের ডীন অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

image_printPrint