তৃতীয় জাপানীজ হিসেবে বিশ্বকাপের পরে অবসরের ঘোষণা দিলেন সাকাই

178

টোকিও, ৭ জুলাই ২০১৮ (বাসস) : বিশ্বকাপের শেষ ১৬’র লড়াই থেকে হতাশাজনক বিদায়ের পরে তৃতীয় জাপানীজ হিসেবে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দিয়েছেন ডিফেন্ডার গোটোকু সাকাই। নক আউট পর্বের প্রথম ম্যাচে শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে দুই গোলে এগিয়ে থেকেও শেষ মুহূর্তের গোলে ৩-২ ব্যবধানে পিছিয়ে থেকে বিশ^কাপ থেকে বিদায় নেয় ব্লু সামুরাইরা।
জার্মান দ্বিতীয় বিভাগের ক্লাব হামবুর্গের হয়ে খেলা ২৭ বছর বয়সী সাকাই এ সম্পর্কে বলেছেন, ‘আমি সবসময়ই চেষ্টা করেছি দলকে সহযোগিতা করতে। কিন্তু নিজের পারফরমেন্স দিয়ে সেই আস্থার প্রতিদান দিতে পারিনি।’
জাপানের হয়ে ছয় বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে সাকাই জাতীয় দলের জার্সি গায়ে ৪২টি ম্যাচ খেলেছেন। রাশিয়া বিশ^কাপে পোল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচটিতে শুধুমাত্র সাকাই জাপানের হয়ে মাঠে নেমেছেন। এর আগে বিশ^কাপ থেকে বিদায়ের সাথে সাথে অধিনায়ক মাকোতো হাসেবে (৩৪) ও এসি মিলানের স্ট্রাইকার কেইসুকে হোন্ডা (৩২) আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসর নিয়েছেন।
এদিকে জাপানীজ এফএ নিশ্চিত করেছে বিশ^কাপের মাত্র ৭১ দিন আগে জাতীয় দলের দায়িত্ব নেয়া কোচ আকিরা নিশনো এই দায়িত্বে আর থাকছেন না।

image_printPrint