বাসস দেশ-১৭ : সমাজকল্যাণমন্ত্রীর শয্যাপাশে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

710

বাসস দেশ-১৭
তথ্যমন্ত্রী-পরিদর্শন-মেনন
সমাজকল্যাণমন্ত্রীর শয্যাপাশে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
ঢাকা, ৬ জুলাই, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু আজ শুক্রবার বিকেলে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেননকে দেখতে যান।
হাসপাতালের চিকিৎসকরা সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেননের চিকিৎসার বিস্তারিত তথ্যমন্ত্রীকে অবহিত করেন। পরে তথ্যমন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদ্য প্রয়াত সাবেক রেজিস্ট্রার আবু জায়েদ শিকদারের কুলখানিতে যোগ দেন।
এদিন বিকেলে আসর নামাজের পর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে আবু জায়েদ শিকদারের কুলখানিতে যোগ দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানসহ শিক্ষক ও শিক্ষার্থীরা কুলখানিতে অংশগ্রহণ করেন।
তথ্যমন্ত্রী এসময় তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, সাবেক জাসদ নেতা আবু জায়েদ শিকদার ষাটের দশকে বাঙালি জাতীয়তাবাদী ছাত্র আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে বলিষ্ঠ ভূমিকা পালন করেন।
সাবেক জাসদ নেতা আবু জায়েদ শিকদারের কন্যা অধ্যাপক লুৎফা হাসিন রোজী, অধ্যাপক নাজমা শাহিন ও পুত্র অধ্যাপক আরিফ মহিউদ্দীন শিকদারসহ পরিবারের সকল সদস্যের প্রতি হাসানুল হক ইনু গভীর সমবেদনা জানান ও তার আত্মার শান্তি কামনা করেন।
গত সোমবার সকালে রাজধানীর গ্রীন রোডে নিজ বাসায় ইন্তেকাল করেন জায়েদ শিকদার।
বাসস/সবি/এমকে/২১০৫/-কেজিএ