স্থানীয় প্রতিষ্ঠান গতিশীল হলে জনগণ সুফল পায় : নূর

189

নীলফামারী, ৬ জুলাই, ২০১৮ (বাসস) : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, স্থানীয় প্রতিষ্ঠান গতিশীল হলে জনগণ সুফল পায়। তিনি বলেন, দলমতের ঊর্ধ্বে থেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলেই প্রতিষ্ঠান গতিশীল হয়।’
আসাদুজ্জামান নূর আজ শুক্রবার সকালে নীলফামারী ডায়াবেটিক হাসপাতালের সম্মেলন কক্ষে ডায়াবেটিক সমিতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
সংস্কৃতিমন্ত্রী বলেন, ‘মানুষকে অধিকতর সেবা প্রদানের পরিকল্পনায় জেলা সদরের পলাশবাড়ি ইউনিয়নে ২১ কোটি টাকা ব্যয়ে আধুনিক ও সম্প্রসারিত ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের কাজ প্রায় শেষের পথে। ৭৫ শয্যার ওই হাসপাতাল অচিরেই উদ্বোধনের মাধ্যমে এ অঞ্চলে চিকিৎসা সেবার নতুন দ্বার উম্মোচিত হবে বলেও তিনি উল্লেখ করেন।
উল্লেখ্য, আসাদুজ্জামান নূর নীলফামারী ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য।
সমিতির সভাপতি মো. আনিছুল আরেফিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সমিতির বার্ষিক প্রতিবেদন পাঠ করেন সাধারণ সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী। হাসপাতালের চিকিৎসা সেবার বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন প্রধান চিকিৎসা কর্মকর্তা মো. আনোয়ার উল-করিম এবং সমিতির বার্ষিক আয় ব্যয়ের হিসাব তুলে ধরেন সহ-সাধারণ সম্পাদক মো. নূরল জাকী। অনুষ্ঠান পরিচালনা করেন মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সারোয়ার মানিক।
সাধারণ সভায় সমিতির কার্যকরী কমিটির সদস্য, আজীবন সদস্য, সাধারণ সদস্য ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
এর আগে মন্ত্রী জেলা সদরে নিজ বাসভবনের সামনে সম্প্রতি অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা হিসেবে পরিবার প্রতি এক বা-িল ঢেউটিন, তিন হাজার করে টাকা ও ব্যক্তিগত তহবিল থেকে একটি রিকশা বিতরণ করেন। পরে বিকেলে তিনি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

image_printPrint