বাজিস-২ জয়পুরহাটে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

10

বাজিস-২
জয়পুরহাট- মাদকদ্রব্য নিয়ন্ত্রণ
জয়পুরহাটে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন
জয়পুরহাট, ২ জানুয়ারি, ২০২০ (বাসস) : ‘মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বৃহষ্পতিবার সকাল ১০টায় পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০ত প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সপ্তাহ ব্যাপী কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সপ্তাহ ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে স্থানিয় শহীদ ডা: আবুল কাশেম ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ , জাতীয় সংগীত পরিবেশন ও বেলুন উড়িয়ে শুরু করা হয় দিবসের কর্মসূচী। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ্যাড: সামছুল আলম দুদু এমপি। জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সিভিল সার্জন ডা: শামস উদ্দীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী ও মাদক দ্রব্যনিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক রফিকুল ইসলাম প্রমূখ। মাদকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির মাধ্যমে মাদকদ্রব্যের অবৈধ চাহিদা হ্রাস এবং মাদকদ্রব্যের অপব্যবহারের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্য নিয়ে জয়পুরহাটে পালন করা হচ্ছে মাদক বিরোধী প্রচারণা সপ্তাহ । অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে কনসার্ট আয়োজন, সাংস্কৃতিক অনুষ্ঠান, জুম্মার নামাজের খুতবার পূর্বে মাদক বিরোধী আলোচনা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী আলোচনা সভা শপথ বাক্য পাঠ, স্টীকার লাগানো , শর্ট ফিল্ম প্রদর্শন ও মাদক বিরোধী র‌্যালি।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক রফিকুল ইসলাম বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন, স্থানিয় ভাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ২০১৮ সালে ৮৭ টি ও ২০১৯ সালে ৭৯ টি সচেতনতামূলক সভার আয়োজন করেছে। মাদকের ভয়াবহ আগ্রাসন রোধ কল্পে একটি মাদকাসক্তি মুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বলেও জানান তিনি।
বাসস/সংবাদদাতা/১১-০৫/নূসী

image_printPrint