বাসস ক্রীড়া-৯ : ইউনাইটেড ছাড়ছেন না পগবা!

112

বাসস ক্রীড়া-৯
ফুটবল-পগবা
ইউনাইটেড ছাড়ছেন না পগবা!
লন্ডন, ৩১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : মিডফিল্ডার পল পগবা ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে কোথাও যাচ্ছেন না বলেই নিশ্চিত করেছেন তার এজেন্ট মিনো রায়োলা।
বেশ কিছুদিন ধরে গণমাধ্যমে পগবার ইউনাইটেড ছাড়ার রিপোর্ট নিয়ে জোড় আলোচনা চলছিল। কিন্তু রায়োলা সোমবার স্কাই স্পোর্টসকে জানিয়েছে আপাতত ওল্ড ট্র্যাফোর্ডেই থাকছেন এই ফ্রেঞ্চ মিডফিল্ডার। এ সম্পর্কে রায়োলা বলেছেন, ‘পল সব সময়ই ম্যানচেস্টার ইউনাইটেডকে খুব শ্রদ্ধার চোখে দেখেছে। ইউনাইটেড থেকেও সে যোগ্য সম্মান পেয়েছে। একমাত্র ওলে গানার সুলশারই পলের ট্রান্সফার বিষয়ে কথা বলতে পারেন। আমি জানি সুলশার কি বলবেন। পগবাকে তিনি ছাড়তে নারাজ। আমাদের পক্ষ থেকেও কোন আপত্তি নেই। পল যতদিন ম্যানচেস্টারে আছে ততদিন সে শিরোপা জয়ের জন্যই খেলে যাবে। আর এজন্য সে শতভাগ দিতে প্রস্তুত। যদিও ইনজুরির কারনে সে কিছুটা হলেও পিছিয়ে আছে। তবে আমরা বিষয়টি কাটিয়ে ওঠার চেষ্টা করছি।’
শনিবার বার্নলির বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে বিশ্রামে ছিলেন পগবা। তবে নতুন বছরের প্রথম ম্যাচে আর্সেনালের বিপক্ষে ম্যাচে তার ফেরার ইঙ্গিত দিয়েছেন ইউনাইটেড বস সুলশার। দীর্ঘ ইনজুরি কাটিয়ে গত ২২ ডিসেম্বর ওয়াটফোর্ডের বিপক্ষে ২-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে বদলী হিসেবে খেলতে নেমেছিলেন এই ফ্রেঞ্চ তারকা। বক্সিং ডে’তে নিউক্যাসেলে বিপক্ষে ৪-১ গোলে জয়ী হয় ইউনাইটেড। এই ম্যাচে পগবা দ্বিতীয়ার্ধের পুরোটাই খেলেছেন।
নিউক্যাসেলের বিপক্ষে ম্যাচের পর পগবা গোঁড়ালিতে হালকা ব্যাথা অনুভব করেন। সে কারনেই ২৬ বছর বয়সী এই মিডফিল্ডারকে আর্সেনালের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে বার্নলির সাথে বিশ্রামে রেখেছিলেন সুলশার। এ সম্পর্কে সুলশার বলেছেন, ‘দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর শতভাগ ফিট হয়ে উঠতে কিছুটা সময় লাগে। বার্নলির বিপক্ষে সে পুরোপুরি প্রস্তুত ছিলনা। একারনেই আমি কোন ঝুঁকি নিতে চাইনি।’
নিউক্যাসেলে বিপক্ষে ইউনাইটেড মিডফিল্ডার স্কট ম্যাকটমিনে হাঁটুর লিগামেন্ট ইনজুরিতে আত্রান্ত হয়েছেন। সুলশার জানিয়েছেন ২৩ বছর বয়সী এই স্কটিশ মিডফিল্ডারকে দলে ফিরতে হলে অন্তত এক মাস বিশ্রামে থাকতে হবে। বার্নলির সাথে জয়ী হয়ে ইউনাইটেড লিগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে। অন্যদিকে চেলসির কাছে রোববার ২-১ গোলে পরাজিত হয়ে ১২তম স্থানে নেমে গেছে আর্সেনাল।
বাসস/নীহা/১৬৪৫/স্বব