বাসস ক্রীড়া-৫ : ৩ জানুয়ারি ইব্রাহিমোভিচকে পরিচয় করিয়ে দিবে এসি মিলান

106

বাসস ক্রীড়া-৫
ফুটবল-ইব্রা
৩ জানুয়ারি ইব্রাহিমোভিচকে পরিচয় করিয়ে দিবে এসি মিলান
মিলান, ৩১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : আগামী ৩ জানুয়ারি সুইডিশ তারকা জøাটান ইব্রাহিমোভিচকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দিবে এসি মিলান। ইতালিয়ান ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে আজ এ কথা জানানো হয়েছে।
এবারের মৌসুমে সিরি-এ লিগে হারানো অবস্থান ফিরে পাবার লক্ষ্যে ছয় মাসের চুক্তিতে আবারো পুরনো ক্লাব এসি মিলানে ফিরে এসেছেন ইব্রা। বৃহস্পতিবার ৩৮ বছর বয়সী এই তারকার মেডিকেল সম্পন্ন হবে। তার পরের দিনই আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মিলান ইব্রার সম্পর্কে বিস্তারিত সব প্রকাশ করবে।
সাড়ে ৩ মিলিয়ন ইউরোর সাথে বোনাসসহ চুক্তিতে ইব্রাহিমোভিচ মিলানে যোগ দিয়েছেন। চুক্তির শর্তানুযায়ী আরো এক বছর এই মেয়াদ বাড়ানোর সুযোগ আছে।
প্যারিস সেইন্ট-জার্মেইতে যাবার আগে ইব্রা ২০১০-২০১২ সাল পর্যন্ত প্রথমবারের মত মিলানে যোগ দিয়েছিলেন। ঐ সময় রোসোনেরিদের হয়ে ৮৫টি ম্যাচে ৫৬ গোল করা ছাড়ও ২০১১ সালে ক্লাবের ১৮তম লিগ শিরোপা জয়ে সহযোগিতা করেন। বিশ্বের অন্যতম সফল ক্লাব হিসেবে পরিচিত এসি মিলান বর্তমানে লিগ টেবিলের ১১তম স্থানে রয়েছে। রেলিগেশন জোন থেকে তারা মাত্র ৭ পয়েন্ট এগিয়ে আছে।
মিলানের যোগ দেবার পর সুইডিশ এই তারকা ফরোয়ার্ড বলেছেন, ‘মিলান শহরটিকে আমি দারুন পছন্দ করি। এখানে ফিরে আসাটা সত্যিই আনন্দের। সতীর্থদের সাথে নিয়ে লিগে আবারো নিজেদের ফিরিয়ে আনার ব্যপারে আমরা আশাবাদী। এজন্য যা কিছু করার প্রয়োজন আমি করবো।’
এবারের মৌসুমে ১৭ ম্যাচে মাত্র ১৬ গোল করা মিলান তাদের আক্রমণভাগের দূর্বলতা কাটিয়ে উঠতে পারছে না। ইব্রাকে দলে নিয়ে তারা সেই জায়গাটি পূরণ করতে চাচ্ছে। দুই বছরের মেয়াদ শেষ করে গত মাসে মেজর লিগ সকারের ক্লাব লস এ্যাঞ্জেস গ্যালাক্সি ছেড়ে এসেছেন ইব্রা। এই সময়ে মধ্যে এলএ গ্যালাক্সির হয়ে ৫৬ ম্যাচে করেছেন ৫২ গোল।
এর আগে ইন্টার মিলানের হয়ে তিনটি ও জুভেন্টাসের হয়ে দুটি লিগ শিরোপা জিতেছেন এই সুইড তারকা। শীতকালীণ বিরতি কাটিয়ে আগামী ৬ জানুয়ারি সাম্পদোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন বছর শুরু করবে মিলান।
ক্যারিয়ারে বিভিন্ন বড় ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে ইব্রার। যার মধ্যে আয়াক্স, জুভেন্টাস, বার্সেলোনা, মিলান, ইন্টার, পিএসজি ও ম্যানচেস্টার ইউনাইটেড অন্যতম । এই ক্লাবগুলোর হয়ে লিগ শিরোপা জিতলেও কখনই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা হয়নি ইব্রার।
বাসস/নীহা/১৬৩৫/স্বব