প্রকৌশলীদের পথ প্রদর্শক জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী : এলজিআরডি মন্ত্রী

80

ঢাকা, ৫ জুলাই, ২০১৮ (বাসস) জাতীয় অধ্যাপক প্রকৌশলী ড. জামিলুর রেজা চৌধুরীকে দেশের প্রকৌশলীদের পথপ্রদর্শক বলে অভিহিত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জামিলুর রেজা বাংলার প্রতিটি প্রকৌশলীর প্রিয় ব্যক্তি।
মন্ত্রী আরো বলেন, তিনি হলেন দেশের প্রকৌশলীদের গুরু।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন আজ সন্ধ্যায় রাজধানীর রমনাস্থ আইইবি মিলনায়তনে জাতীয় অধ্যাপক প্রকৌশলী ড. জামিলুর রেজা চৌধুরীর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আইইবি এবং আইইবি’র ঢাকা কেন্দ্র যৌথভাবে জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীকে এ সংবর্ধনা প্রদান করে।
দেশের সকল উন্নয়নমূলক কর্মকান্ডে প্রকৌশলীদের প্রতি আস্থা রাখার অনুরোধ জানিয়ে জামিলুর রেজা চৌধুরী বলেন, দেশে অনেক মেধাবী প্রকৌশলী রয়েছেন যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ড ত্বরান্বিত করতে সক্ষম হবেন।
তার জাতীয় স্বীকৃতি দেশের সকল প্রকৌশলীদের জন্য সম্মান বয়ে এনেছে উল্লেখ করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে যে উন্নত দেশ গড়ার ঘোষণা দিয়েছেন তা বাস্তবায়নে দেশের প্রকৌশলীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
আইইবি’র সভাপতি এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান, সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী ও আইইবি ঢাকা কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু।

image_printPrint