বাসস দেশ-৩৬ : প্রধানমন্ত্রীর মূখ্য সচিব হিসেবে নিয়োগ পেলেন ড. আহমদ কায়কাউস

429

বাসস দেশ-৩৬
কায়কাউস-মূখ্য সচিব
প্রধানমন্ত্রীর মূখ্য সচিব হিসেবে নিয়োগ পেলেন ড. আহমদ কায়কাউস
ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউসকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূখ্য সচিব করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয় আজ এ বিষয়ে একটি গেজেট প্রজ্ঞাপন জারি করেছে। অবিলম্বে এই আদেশ কার্যকর হবে।
মো. নজিবুর রহমানের স্থলাভিষিক্ত হবেন আহমেদ কায়কাউস।
কায়কাউস ২০১৭ সাল থেকে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব হিসেবে কর্মরত আছেন।
ড. কায়কাউস যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটে উইলিয়ামস কলেজের সেন্টার ফর ডেভেলপমেন্ট ইকোনমিক্স থেকে ডেভলপমেন্ট ইকোনমিক্সে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন এবং টেক্সাসের ডালাসে ইউনির্ভাসিটি অব টেক্সাস থেকে পাবলিক পলিসি এন্ড পলিটিক্যাল ইকোনমির ওপর পিএইচডি করেন।
আহমদ কায়কাউস ১৯৮৬ সালের ২১ জানুয়ারি বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রশাসনিক ক্যাডারে যোগদান করেন। তিনি মাঠ প্রশাসনে সহকারী কমিশনার, উপজেলা ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন পদে কর্মরত ছিলেন।
তিনি আবাসন অধিদপ্তর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর এবং বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড অন্তর্ভুক্ত বেশ কয়েকটি সংস্থায় ডেপুটেশনে কাজ করেছিলেন।
এছাড়াও কায়কাউস যুক্তরাষ্ট্রের টেক্সাসের কলিন কাউন্টি কমিউনিটি কলেজ এবং বাংলাদেশের আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে খ-কালীন শিক্ষকতা করেছেন। তিনি পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং সেন্টারে, বাংলাদেশ সিভিল সার্ভিস একাডেমিতে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে একজন নিয়মিত গেস্ট স্পিকার যোগ দিয়ে থাকেন।
বাসস/সবি/টিএএন/অনুবাদ-কেজিএ/২১৫৫/কেকে