বাসস দেশ-২৭ : বিআরটিসি ডিপোতে দুদকের অভিযান

310

বাসস দেশ-২৭
দুদক-অভিযান
বিআরটিসি ডিপোতে দুদকের অভিযান
ঢাকা, ৫ জুলাই, ২০১৮ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা আজ বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (বিআরটিসি) জোয়ার সাহারার ডিপোতে অভিযান চালিয়েছে।
কমিশনের পরিচালক মো. ফরিদুর রহমানের নেতৃত্বে পুলিশসহ দশ সদস্যের একটি এনফোর্সমেন্ট টিম রাজধানীর জোয়ার শাহারার বিআরটিসি ডিপোতে আকস্মিক এ অভিযান চালায়।
যানবাহন মেরামত ব্যয়, গাড়িতে অতিরিক্ত জ¦ালানি তেল ব্যবহারসহ দুর্নীতি ও অব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন অভিযোগের পেক্ষিতে এ অভিযান চালানো হয়।
এ সময় টিমের সদস্যরা ডিপোর যানবাহন মেরামত ব্যয় সংক্রান্ত বিভিন্ন বিল-ভাউচার, রেজিস্টার ও স্টোর রুম পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে। বিআরটিসির বাসে নির্ধারিত মাইলেজ অনুসারে জ¦ালানি তেল ব্যবহার হচ্ছে কি-না এবং স্টক রেজিস্টার অনুসারে যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে কি-না, তাও তারা পরীক্ষা করেন।
এসময় ডিপোর ম্যানেজার (অপারেশন) ইঞ্জিনিয়ার মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।
দুদক এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, “বিআরটিসি জনসেবামূলক প্রতিষ্ঠান, দুদকের এ অভিযান প্রতিষ্ঠানের সুশাসন বৃদ্ধিতে শক্তিশালী ভূমিকা রাখবে। দুর্নীতি ও অনিয়মের প্রকৃত ঘটনা উদ্ঘাটনে প্রয়োজনে দুদক পূর্ণাঙ্গ অনুসন্ধান চালাবে।”
বাসস/সবি/এফএইচ/২০১৫/এএএ