বাজিস-৭ : নাটোরে মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা যন্ত্র প্রতিস্থাপন করা হচ্ছে

132

বাজিস-৭
নাটোর-মুজিববর্ষ
নাটোরে মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা যন্ত্র প্রতিস্থাপন করা হচ্ছে
নাটোর, ২৯ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : জেলার মাদ্রাসা মোড় এলাকায় স্বাধীনতা স্মৃতি স্তম্ভ চত্বরে মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা যন্ত্র প্রতিস্থাপন করা হচ্ছে। আগামী ১০ জানুয়ারি ২০২০ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে ৭৭ দিনের ক্ষণ গণনা করে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশত দিবসে মুজিববর্ষের সূচনাতে ক্ষণ গণনাকাল শেষ হবে।
এ উপলক্ষে আজ রোববার দুপুর বারোটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা শেষে কমিটির সদস্যবৃন্দ ক্ষণগণনা যন্ত্র প্রতিস্থাপন কার্যক্রম পরিদর্শন করেন।
ক্ষণগণনা যন্ত্রের উপরিভাগের একটি বৃত্তে লেখা হয়েছে-কোটি মানুষের কন্ঠস্বর এবং অপর বৃত্তে মুজিব শতবর্ষ। পাশেই বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ সম্বলিত আরো একটি স্থাপনাতে বঙ্গবন্ধুর জন্মশত বর্ষের নির্দেশনা করে লেখা হয়েছে-১০০।
এ সময় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার মহান স্থপতি। কৃতজ্ঞ জাতির সাথে নাটোরের মানুষ সারা বছর জুড়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন করবে। জন্মশত বছরের প্রত্যাশিত আগমনকে স্মরণীয় করে রাখতে ক্ষণগণনা যন্ত্র প্রতিস্থাপন করা হচ্ছে।
পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা শরীফুন্নেছা, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, জেলা তথ্য অফিসার মোঃ মিজানুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল প্রমুখ।
অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আশরাফুল ইসলাম বাসস’কে জানান, জনপ্রশাসন মন্ত্রণালয় দেশের ৫৪টি জেলায় ক্ষণগণনা যন্ত্র প্রতিস্থাপন করছে। ১০ জানুয়ারী বিকেলে এর উদ্বোধনী অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনাও থকবে।
বাসস/সংবাদদাতা/১৪৫০/-নূসী