বাজিস-৬ : বান্দরবানে অর্থনৈতিক উন্নয়নে কোটি টাকার সামগ্রী বিতরণ

326

বাজিস-৬
বান্দরবান- বিতরণ
বান্দরবানে অর্থনৈতিক উন্নয়নে কোটি টাকার সামগ্রী বিতরণ
বান্দরবান, ৫ জুলাই ২০১৮ (বাসস) : জেলায় অর্থনৈতিক উন্নয়নে কোটি টাকার সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদের সভাকক্ষে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে এসব সামগ্রী বিতরণ করেন।
তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, কৃষিজ উৎপাদন ও ফলন বৃদ্ধির লক্ষ্যে মাটি ও পরিবেশবান্ধব এলাকা চিহ্নিত করেই সময়োপযোগী পণ্যের চারা লাগানো, গরু-ছাগল পালন ও জলাশয়ে মৎস্য চাষের ওপর জোর দিতে হবে।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে অথনৈতিকভাবে স্বাবলম্বী করে তোলার জন্য গৃহিত কর্মসূচির আওতায় ফলদ চারা, কফি চারা, গরু-ছাগল এবং মৎস্য পোণা বিতরণ করা হয়।
পার্বত্য জেলা পরিষদ সদস্য ক্যসা প্রু মারমার সভাপতিত্বে বিতরণী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো.আসলাম হোসেন, পুলিশ সুপার মো.জাকির হোসেন মজুমদার, মুখ্য নির্বাহী কর্মকর্তা শহিদুল আলম, নির্বাহী কর্মকর্তা মো.নুরুল আবসার এবং পরিষদ সদস্য লক্ষীপদ দাস।
পরিষদ সুত্র জানায়, জেলার ৩৩টি ইউনিয়নের তালিকাভুক্ত উপকারভোগীদের মাঝে ১০ লাখ টাকা মুল্যের কফিচারা, ২০ লাখ টাকা মুল্যের বিভিন্ন প্রজাতির ফলদ ও বৃক্ষচারা, ২৫ লাখ টাকা মুল্যের গরু-ছাগল, ২০ লাখ টাকা মূল্যের মৎস্য পোনা, ১০ লাখ টাকা মুল্যে ক্রীড়া সামগ্রী, ১০ লাখ টাকা মুল্যের বাদ্যযন্ত্র এবং প্রয়োজনীয় সার ক্রয়ের জন্য নগদ ৫ লাখ টাকা বিতরণ করা হয় অনুষ্ঠানে।
বাসস/ সংবাদদাতা/১৯৪৫/মরপা