বিএনপি’তে গণতন্ত্র নেই : সেতুমন্ত্রী

650

কুমিল্লা, ২৫ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রশ্নেরচ্ছলে বলেছেন, যে দলের ভিতরেই গণতন্ত্র নেই,সে-দল কীভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে ?
তিনি বলেন, ‘দেশে গণতন্ত্র আছে, গণতন্ত্র নেই বিএনপি’র ঘরে ও তাদের দলে’।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজ বিকেলে কুমিল্লা সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করর্পোরেশনের নির্বাচনে ইেলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘ইভিএম হচ্ছে সর্বজন স্বীকৃত আধুনিক পদ্ধতি। এতে সুষ্ঠু নির্বাচন হয়। অতীত অভিজ্ঞতা থেকে দেখা যায় যেখানে ইভিএম’র মাধ্যমে ভোট হয়েছে সেখানে বিএনপি জিতেছে। তাই ইেলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট নেওয়া হলে কারো অসুবিধা নেই। এ পদ্ধতিতে অবাধ ও সুষ্ঠ নির্বাচনের নিশ্চয়তা রয়েছে।’
সেতুমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনকে (ইসি) স্বাধীন ভূমিকা পালনে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে।
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ দলীয় নেতাকর্মী ও সরকারী কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।