স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠান

38
image_printPrint

ঢাকা, ২৬ মার্চ, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি এম. আবদুল হামিদ এবং তাঁর পত্নী রাশিদা খানম দেশের ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ বঙ্গভবনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনের লনে আয়োজিত এই অনুষ্ঠানে বিকেল ৪টা ৪৫ মিনিটে এসে যোগ দেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসাইন, সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ এবং বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন।
বিশিষ্ট মুক্তিযোদ্ধা এবং বীর শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণ স্বাধীনতা ও জাতীয় দিবসের এই অনুষ্ঠানে যোগ দেন। এ ছাড়া অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্যবর্গ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্টদূত ও হাইকমিশনারগণ, প্রতিমন্ত্রীবৃন্দ, সুপ্রিম কোর্টের বিচারপতিগণ, মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র আইনজীবী, তিন বাহিনীর প্রধানগণ, সংসদ সদস্যবর্গ, সিনিয়র রাজনৈতিক নেতৃবৃন্দ, সম্পাদকগণ, সাংবাদিক নেতৃবৃন্দ, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ, শিক্ষাবিদ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, শিল্পী ও বিশিষ্ট নাগরিকগণ অনুষ্ঠানে অংশ নেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপলক্ষে একটি কেক কাটেন। তারা অনুষ্ঠানে অংশ নেয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের কুশলাদি সম্পর্কে খোঁজ-খবর নেন এবং তাদের কল্যাণে সব ধরনের সহায়তার আশ্বাস দেন। সংবর্ধনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে দেশের বিশিষ্ট সংঙ্গীত শিল্পীগণ দেশাত্মবোধক গান পরিবেশন করেন।