কুয়েটে তিন দিনব্যাপী ৪র্থ ইআইসিটি আন্তর্জাতিক সম্মেলন শুরু

414

ঢাকা, ২০ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) তিন দিনব্যাপী ৪র্থ “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রিক্যাল ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (ইআইসিটি) শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।
আজ সকালে ইইই অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে প্রধান অতিথি হিসেবে কনফারেন্সের উদ্বোধন করেন আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন. এম. জিয়াউল আলম।
তিন দিনব্যাপী সম্মেলনে বিশ্বের ১৮টি দেশ থেকে ৩৭৪ টি গবেষণা পেপার থেকে বাছাইকৃত ১১৭টি টেকনিক্যাল পেপার মোট ২০টি টেকনিক্যাল সেশনে উপস্থাপন করা হবে। এছাড়া কনফারেন্সে ৬টি কী-নোট সেশন ও ২টি টেকনিক্যাল ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। সম্মেলনে দেশ-বিদেশী গবেষক, শিক্ষক, দেশের স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণসহ অন্যান্যরা অংশগ্রহন করছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন ও আইইইই বাংলাদেশের চেয়ার প্রফেসর ড. শেলিয়া শাহনেওয়াজ। আয়োজক কমিটির সভাপতি ও ইইই অনুষদের ডীন প্রফেসর ড. মহিউদ্দিন আহমাদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আয়োজক কমিটির সম্পাদক প্রফেসর ড. মনির হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে কী-নোট সেশনে পেপার উপস্থাপন করেন ইউএসএ’র ফ্লোরিডা পলিটেকনিক ইউনিভার্সিটির প্রফেসর ড. মুহাম্মদ এইচ. রশীদ, জাপানের ইউনিভার্সিটি অফ ইয়ামানাশি এর প্রফেসর ড. মাশানরী হানাওয়া এবং ইউএসএ’র দিলাওয়ারা স্টেট ইউনিভার্সিটি এর প্রফেসর ড. মুক্তি এম রানা।