বাজিস-৪ : কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দ

632

বাজিস-৪
কুড়িগ্রাম- প্রতীক
কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দ
কুড়িগ্রাম, ৪ জুলাই ২০১৮ (বাসস) : কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আওয়ামী লীগ ও জাতীয় পার্টি থেকে দু’জন প্রার্থী বুধবার প্রতীক গ্রহণ করেন। জাতীয় পার্টির প্রার্থী ডা: আক্কাছ আলী সরকার লাঙ্গল ও আওয়ামী লীগ প্রার্থী অধ্যাপক এমএ মতিন নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।
চলতি বছরের ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাইদুল ইসলামের মৃত্যুজনিত কারণে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। এই আসনে গত ১০ জুন নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।
বুধবার দুপুরে জেলা নির্বাচন অফিস সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, রিটার্ণিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন, সহকারি রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলম রাকিব, এসময় প্রার্থীরা বলেন, মাত্র তিন মাসের জন্য এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের পরিবেশ ভাল। মানুষ সুষ্ঠুভাবে ভোট সেন্টারে গিয়ে ভোট প্রদান করবে এটাই আমাদের প্রত্যাশা।
রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন জানান, এই আসনটিতে আগামী ২৫ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ৩ লাখ ৬৩ হাজার ৭৫ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। কুড়িগ্রাম-৩ আসনটি উলিপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভাসহ চিলমারী উপজেলার ৪টি ইউনিয়ন (রমনা, থানাহাট, চিলমারী ও রাণীগঞ্জ) নিয়ে গঠিত।
বাসস/সংবাদদাতা/১৯৫৮/-মরপা