বাসস দেশ-২১ : ‘ডিজিটাল নিরাপত্তা বিল-২০১৮’কে অধিকতর যুগোপযোগী করতে আলোচনার জন্য আরো বৈঠক

376

বাসস দেশ-২১
সংসদীয় কমিটি-বৈঠক
‘ডিজিটাল নিরাপত্তা বিল-২০১৮’কে অধিকতর যুগোপযোগী করতে আলোচনার জন্য আরো বৈঠক
ঢাকা, ৪ জুলাই, ২০১৮ (বাসস) : ‘ডিজিটাল নিরাপত্তা বিল- ২০১৮-এর ওপর বিস্তারিত আলোচনা করা হবে। এই বিলটিকে অধিকতর যুগোপযোগী করার লক্ষ্যে আলোচনার জন্য আরো বৈঠক করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২য় মূলতবী বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।
দশম জাতীয় সংসদের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এটি ছিল ২৪তম বৈঠক।
কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া , বিশেষ আমন্ত্রণে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক অংশগ্রহণ করেন।
এছাড়া কমিটির আমন্ত্রণে এসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের ভাইস প্রেসিডেন্ট ও ৭১ টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল এবং দি ডেইলি ষ্টারের সম্পাদক মাহ্ফুজ আনাম বৈঠকে যোগদান করেন।
বৈঠকে ‘‘ডিজিটাল নিরাপত্তা বিল, ২০১৮’’ সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব, বিটিআরসির চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।
বাসস/সবি/জেডআরএম/১৯৫৩/জেহক