১০ জানুয়ারি প্রতীকী বিমান অবতরণের মাধ্যমে শুরু হবে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর ক্ষণগণনা : ড. কামাল আবদুল নাসের চৌধুরী

67

ঢাকা, ১৫ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : আগামী ১০ জানুয়ারি জাতীয় প্যারেড গ্রাউন্ডে (তেজগাঁও পুরাতন বিমানবন্দর) প্রতীকী বিমান অবতরণের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আবহ সৃষ্টি করে জন্ম শতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে।
আজ সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী ক্ষণগণনা কর্মসূচি বর্ণাঢ্যভাবে আয়োজনের নানা বিষয় আলোচনা করতে গিয়ে একথা বলেন।
আজ সকালে জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত ক্ষণগণনা কর্মসূচি আয়োজনের লক্ষ্যে সশস্ত্র বাহিনী বিভাগ ও দায়িত্বপ্রাপ্ত অন্যান্য কর্মকর্তাদের সমন্বয় সভায় তিনি আরো বলেন, আগামী ১০ জানুয়ারি প্রধানমন্ত্রী জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার শুভ উদ্বোধন করবেন। উদ্বোধনের সাথে সাথেই রাজধানীসহ সারাদেশে সকল বিভাগ, জেলা ও উপজেলায় স্থাপিত ঘড়িতে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে।
তিনি আরও বলেন, একইসাথে ডিসপ্লেতে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর ভিডিও প্রদর্শিত হবে। কিউ আর কোডের মাধ্যমে যে কেউ চাইলেই জন্মশতবার্ষিকীর ওয়েবসাইটের সাথে সংযুক্ত হয়ে বঙ্গবন্ধু সম্পর্কে ও জন্মশতবার্ষিকীর আয়োজনের নানা তথ্য জানতে পারবে, জানাতে পারবে বঙ্গবন্ধু সম্পর্কে অনুভূতি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেকসহ সশস্ত্র বাহিনী বিভাগ, পুলিশ বাহিনী, সিটি করপোরেশন ও বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

image_printPrint