জবির প্রথম উপাচার্য সিরাজুল ইসলামের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শোক

293

ঢাকা, ১৪ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)’র প্রথম উপাচার্য অধ্যাপক ড. এ কে এম সিরাজুল ইসলাম খানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শোক প্রকাশ করেছে।
আজ শনিবার ভোর রাতে সিরাজুল ইসলাম খান রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি … রাজিঊন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য ছাত্র-ছাত্রী এবং গুণগ্রাহী রেখে গেছেন।
আজ এক শোকবার্তায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
উল্লেখ্য, ২০০৬ সালের ৮ ফেব্রুয়ারি তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে যোগ দেন। তিনি ২০০৮ সালের ২৬ জুলাই পর্যন্ত এ বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন (১৯৯৭-৯৯), অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান (১৯৮৬-১৯৮৯), বাংলাদেশ অনুজীব বিজ্ঞানী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি প্রতিষ্ঠালগ্নে সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি নর্থ সাউথ বিশ্ববিশ্ববিদ্যালয়ের স্কুল অব হেল অ্যান্ড লাইফ সায়েন্সের ডিনের দায়িত্ব পালন করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের মাঠে অনুষ্ঠিত মরহুমের নামাজে জানাজায় জগন্নাথ বিশ্ববিদালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।
এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। তাঁর মরদেহ নিজ গ্রামের বাড়িতে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

image_printPrint