বাসস ক্রীড়া-১৭ : এনামুলের হাফ-সেঞ্চুরিতে ঢাকার সংগ্রহ ৪ উইকেটে ১৮২ রান

340

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
এনামুলের হাফ-সেঞ্চুরিতে ঢাকার সংগ্রহ ৪ উইকেটে ১৮২ রান
ঢাকা, ১৪ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : ডান-হাতি ওপেনার এনামুল হকের হাফ-সেঞ্চুরিতে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের অষ্টম ম্যাচে সিলেট থান্ডারের বিপক্ষে ২০ ওভারে ৪ উইকেটে ১৮২ রান করেছে মাশরাফি-তামিমের ঢাকা প্লাটুন। এনামুল ৪২ বলে ৬২ রান করেন। ঢাকায় প্রথম পর্বে এটিই শেষ ম্যাচ।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে টস জিতে প্রথমে বোলিং-এ নামে সিলেট। ব্যাট হাতে নেমে ঢাকাকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল। ৯ দশমিক ৪ বলে ৮৫ রানের সূচনা আনেন তামিম ও এনামুল। তামিম সর্তকতার সাথে খেলতে থাকলেও মারমুখী মেজাজে ছিলেন এনামুল। তাই ঢাকার রান তোলার গতিও ছিলো গড়ে ৮-এর উপর।
২৮ বলে ৫টি চারে ৩১ রান করে ঢাকার প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন তামিম। গতকাল কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ৫৩ বলে ৭৪ রান করেছিলেন তামিম। তার বিদায়ের পর ইংল্যান্ডের লরি ইভান্সকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন এনামুল। হাফ-সেঞ্চুরিও তুলে নেন তিনি। ৪২ বল মোকাবেলায় ৮টি চার ও ১টি ছক্কায় ৬২ রান দেলোয়ার হোসেনের বলে মোসাদ্দে হোসেনের হাতে ক্যাচ দিয়ে আউট হন এনামুল।
দলীয় ১১০ রানে এনামুল থামেন। ইভান্স ২১ বলে ২১ রানের ছোট ইনিংস খেলেন। মাঝে জাকের আলী ২টি ছক্কায় ১২ বলে ২০ রানের ঝড়ো ইনিংস খেলেন। ১৭ দশমিক ২ ওভারে ৪ উইকেটে ১৫০ রানের কোটা স্পর্শ করে ঢাকা। এরপর জুটি বাঁধেন দুই বিদেশী শ্রীলংকার থিসারা পেরেরা ও পাকিস্তানের ওয়াহাব রিয়াজ। শেষ ১৬ বলে ৩২ রান যোগ করেন পেরেরা ও রিয়াজ।
গতকাল কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ১৭ বলে অপরাজিত ৪২ রান করেছিলেন ম্যাচের পেরেরা। আজ ১টি চার ও ২টি ছক্কায় ১১ বলে ২২ রান করেন পেরেরা। ২টি ছক্কায় মাত্র ৭ বলে অপরাজিত ১৭ রান করেন রিয়াজ। সিলেটের নাইম-এবাদত-মোসাদ্দেক-দেলোয়ার ১টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা প্লাটুন : ১৮২/৪, ২০ ওভার (এনামুল ৬২, তামিম ৩১, মোসাদ্দেক ১/১৬)।
বাসস/এএসজি/এএমটি/২০৪০/স্বব