বাসস দেশ-২৪ : প্রতিবন্ধীদের সহযোগিতায় সবাইকে এগিয়ে আসতে হবে : সমাজকল্যাণমন্ত্রী

228

বাসস দেশ-২৪
সমাজকল্যাণমন্ত্রী-মেলা পরিদর্শন
প্রতিবন্ধীদের সহযোগিতায় সবাইকে এগিয়ে আসতে হবে : সমাজকল্যাণমন্ত্রী
ঢাকা, ১৪ ডিসেম্বর, ২০১৯ (বাসস): প্রতিবন্ধীদের সহযোগিতায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।
তিনি প্রতিবন্ধীদের মূল¯্রােতধারায় শামিল করতে সরকারের পাশাপাশি সকলের সহায়তা কামনা করেন।
আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে তিনি আজ রাজধানীর মিরপুরস্থ জাতীয় প্রতিবন্ধী কমপ্লে¬ক্স ‘সুবর্নভবন’ প্রাঙ্গণে ৫ দিনব্যাপী প্রতিবন্ধী ব্যক্তির উন্নয়ন মেলার-২০১৯ সমাপনী দিবসে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান। সমাজকল্যাণমন্ত্রী মেলার স্টল পরিদর্শন এবং স্টলসমূহ ঘুরে ফিরে দেখেন।
এ সময় মন্ত্রী প্রধানমন্ত্রীর সাথে আলোচনা সাপেক্ষে প্রতিবন্ধীদের বিভিন্ন সমস্যা সমাধানে উদ্যোগ নেয়ার আশ্বাস দেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রীসহ বর্তমান সরকার এবং প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ তাদের কল্যাণে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।
আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে ৫ দিনব্যাপী প্রতিবন্ধী ব্যক্তির উন্নয়নমেলা-২০১৯” আজ শেষ হয়েছে।
জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের উদ্যোগে মিরপুরের জাতীয় প্রতিবন্ধী কমপে¬ক্স ‘সুবর্নভবন’ প্রাঙ্গণে আয়োজিত উন্নয়ন মেলায় প্রতিবন্ধিতা কার্যক্রমে জড়িত সরকারি-বেসরকারি ৩৪টি সংস্থা-প্রতিষ্ঠান তাদের স্টল-স্থাপন এবং প্রতিবন্ধী ব্যক্তিসহ তাদের উৎপাদিত পণের প্রদর্শন এবং বিক্রয়ে অংশগ্রহণ করে।
জাতীয় প্রতিবন্ধী উন্নুয়ন ফাউন্ডেশনের পরিচালক (অর্থ ও প্রতিষ্ঠান) শেখ হামিম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এনডিডি সুরক্ষা ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন অধ্যাপক ডা. গোলাম রব্বানী, সমাজসেবা অধিদফতরের পরিচালক (কার্যক্রম) আব্দুল¬াহ আল মামুন এবং মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ‘প্রতিবন্ধী নাগরিক সংগঠনের পরিষদের’ সাধারণ সম্পাদক সালমা মাহবুব।
বাসস/সবি/এফএইচ/২০২০/কেকে