বাসস দেশ-১৬ : মেডট্রনিক বাংলাদেশ প্রকাশিত ওনিক্স ওয়ান এর বৈশ্বিক ডাটা প্রকাশিত

119

বাসস দেশ-১৬
ডাটা-প্রকাশ
মেডট্রনিক বাংলাদেশ প্রকাশিত ওনিক্স ওয়ান এর বৈশ্বিক ডাটা প্রকাশিত
ঢাকা, ১৪ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : মেডট্রনিক বাংলাদেশ প্রকাশিত ওনিক্স ওয়ানের বৈশ্বিক ডাটা প্রকাশ করা হয়েছে। প্রায় দুই হাজার উচ্চ রক্ত চাপের ঝুঁকিতে থাকা রোগীদের এক মাসে ডুয়াল এ্যান্টিপ্লাটিলেট দেয়া থেরাপির ভিত্তিতে এবং মাল্টিসেন্টারের পর্যালোচনা করে এই ডাটা প্রকাশ করা হয় বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়, মেডট্রনিক বাংলাদেশ প্রাইভেট দ্বারা পর্যালোচিত ওনিক্স ওয়ান গ্লোবাল স্টাডিজ অতিরিক্ত রক্তক্ষরণজনিত ঝুঁকিপূর্ণ রোগীদের নিয়ে বিশেষ প্রতিবেদন তৈরি করেছে, যাতে এইচ বি আর ঝুঁকিপূর্ণ রোগীদের মাঝে রেজ্যুলেট ওনিক্স স্টেন্ট এর সুরক্ষা ও কার্যকারিতা নিশ্চিত করনের পাশাপাশি রয়েছে ডিএপিটি ও পিসিআইয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক। এইচ বি আর রোগীদের ক্লিনিক্যাল প্র্যাকটিসের প্রাতিনিধিত্ব করে ওনিক্স ওয়ান গ্লোবাল স্টাডি, যা শুধুমাত্র এইচ বি আর ঝুঁকিপূর্ণ রোগীদের ছাড়াও আরও বেশ কিছু চিকিৎসা সম্পকির্ত কার্যাবলি নিজেদের আওতাভূক্ত করেছে যেমন অ্যান্টিকোয়াগল্যান্টের ব্যবহার নেফ্রোলজি ব্লাড ফিউশন ও সার্জারি। এই সকল রোগ এর সাথে সম্পর্কিত রোগীরাও ওনিক্স ওয়ান গ্লোবাল স্টাডিজ-এর অর্ন্তভূক্ত।
সাম্প্রতিক পর্যালোচনার ফলাফলে কম রেজ্যুলেট ওনিক্সের সাথে বায়োফ্রিডম ড্রাগ কোটিং স্টেন্টের তুলনা করা হয়েছে যা ইউরোপিয়ান সোসাইটি ফর কার্ডিওলজিতে ডিইএস ঝুকিপূর্ণ রোগী যাদের এক মাস ডিএপিটি প্রদান করা হয় এবং তাদের গাইডলাইন হিসেবে ব্যবহার করা হয়।
বাসস/সবি/এমএআর/১৮২৫/-এসই