শানাকার বিধ্বংসী ব্যাটিং-এ কুমিল্লায় বিধ্বস্ত রংপুর

504

ঢাকা, ১১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : শ্রীলংকান দাসুন শানাকার বিধ্বংসী ব্যাটিং-এ বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের দ্বিতীয় ম্যাচে রংপুর রেঞ্জার্সকে ১০৫ রানের বড় ব্যবধানে হারালো কুমিল্লা ওয়ারিয়র্স। টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৩ রান করেছে কুমিল্লা। এ ম্যাচের অধিনায়ক শানাকা ছয় নম্বরে ব্যাট হাতে নেমে মাত্র ৩১ বলে অপরাজিত ৭৫ রান করেন।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত আজ দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট হাতে নেমে এ পর্যায়ে কুমিল্লার রান ছিল ১৩ দশমিক ৫ ওভারে ৬ উইকেটে ৮৯ রান। উইকেটে সেট হয়ে পরবর্তীতে ব্যাট হাতে ভয়ংকর রুপ নেন শানাকা। ইংল্যান্ডের লুইস গ্রেগরির ১৮তম ওভারে ১৪, মুস্তাফিজুর রহমানের ১৯তম ওভারে চার ছক্কায় ২৬ রান ও পাকিস্তানের জুনায়েদ খানের ২০তম ওভার থেকে ৩ ছক্কা ও ১টি চারে ২৩ রান আদায় নেন শানাকা।
২৩ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করা শানাকা শেষ পর্যন্ত ৩টি চার ও ৯টি ছক্কায় ৩১ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন। এছাড়া সৌম্য সরকার ২৬ ও ইংল্যান্ডের ডেভিড মালান ২৫ রান করেন।
জয়ের জন্য ১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে কুমিল্লা বোলারদের তোপের মুখে পড়ে রংপুর। নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারালে ১৪ ওভারে ৬৮ রানে গুটিয়ে যায় রংপুর। দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন ওপেনার মোহাম্মদ নাইম। কুমিল্লার আল-আমিন হোসেন ৩টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
কুমিল্লা ওয়ারিয়র্স : ১৭৩/৭, ২০ ওভার (শানাকা ৭৫*, সৌম্য ২৬, গ্রেগরি ২/২৫)।
রংপুর রেঞ্জার্স : ৬৮/১০, ১৪ ওভার (নাইম ১৭, শেহজাদ ১৩, আল-আমিন ৩/১৪)।
ফল : কুমিল্লা ওয়ারিয়র্স ১০৫ রানে জয়ী।
ম্যাচ সেরা : দাসুন শানাকা (কুমিল্লা ওয়ারিয়র্স)।