বাসস দেশ-৪০ : সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আশ্রয়হীনকে ঘর তৈরি করে দিচ্ছে

229

বাসস দেশ-৪০
মানবাধিকার-দিবস
সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আশ্রয়হীনকে ঘর তৈরি করে দিচ্ছে
চট্টগ্রাম, ১০ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আশ্রয়হীনকে ঘর তৈরি করে দিচ্ছে। অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের ভাতা ও আশ্রয় দিয়েছে, বিধবা ও বয়স্ক মানুষের আশ্রয়, ভাতা ও চিকিৎসার ব্যবস্থা করে মানবাধিকার নিশ্চিত করেছে।
আজ মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধন ও র‌্যালিশেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন এসব কথা বলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চট্টগ্রাম মহানগর-এর সাধারণ সম্পাদক এডভোকেট জামাল হোসেনসহ জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বে মানবাধিকার সুরক্ষার এক বিরল নজির ও অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে কোন মানুষ না খেয়ে থাকবে না, সবার সম অধিকার নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ অটিজম বিষয়ে ইতোমধ্যে বিশ্বে নজির স্থাপন করেছেন, যা বিশ্ব মানবাধিকার সংস্থা কর্তৃক বহুল প্রশংসিত হয়েছে।
বাসস/জিই/কেএস/এমএআর/২০০৫/-শআ