এসডিজি অর্জনে সবাইকে দায়িত্বশীলতা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানালেন খসরু

334

রাজশাহী, ৬ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সততা,দায়িত্বশীলতা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।
আজ রাজশাহী শহরের রাইফেলস ক্লাবে বিভাগীয় মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগ আয়োজিত মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান। সভায় মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো: আব্দুল জব্বার শিকদার ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকারসসহ রাজশাহী বিভাগীয়, জেলা, এবং উপজেলা মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
আশরাফ আলী খান খসরু আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের যুগোপযোগী পদক্ষেপ ও কার্যক্রমের ফলে দেশ আজ মাংস, মাছ, দুধ এবং ডিমে প্রায় স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠেছে।
টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জন এবং ২০৪১ সালে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে প্রাণিজ আমিষ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে হবে। আর এক্ষেত্রে মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের ভূমিকা সবচেয়ে বেশী বলে তিনি উল্লেখ করেন।