বাসস ক্রীড়া-১০ : কোয়ালিফিকেশন রাউন্ড দিয়ে এসএ গেমসের মিশন শুরু করল বাংলাদেশ আরচ্যারি দল

127

বাসস ক্রীড়া-১০
এসএ গেমস-আরচ্যারি
কোয়ালিফিকেশন রাউন্ড দিয়ে এসএ গেমসের মিশন শুরু করল বাংলাদেশ আরচ্যারি দল
কাঠমান্ডু, ৬ ডিসেম্বর ২০১৯ (বাসস) : কোয়ালিফিকেশন রাউন্ড দিয়ে আজ ত্রয়োদশতম সাউথ এশিয়ান গেমসের মিশন শুরু করেছে বাংলাদেশ আরচ্যারি দল। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী সকল ইভেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে প্রতিটি দেশ থেকে ২ জন করে আরচ্যার অংশগ্রহণ করেন।
রিকার্ভ বিভাগের পুরুষ এককে বাংলাদেশের মো: রুমান সানা ৬৮৬ স্কোর করে ১ম এবং মোহাম্মদ তামিমুল ইসলাম ৬৬০ স্কোর করে ৪র্থ স্থান লাভ করেছেন। রুমান সানা আগামীকাল কোয়ার্টার ফাইনালে নেপালের ‘অসীম শেরচান-এর সাথে এবং মোহাম্মদ তামিমুল ইসলাম ভুটানের লাম দোর্জির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
মহিলা এককে বাংলাদেশের মোসাম্মৎ ইতি খতুন ৬৩২, স্কোর করে ১ম এবং মেহনাজ আক্তার মনিরা ৬২৫ স্কোর করে ২য় হয়েছেন। ইতি খাতুন আগামীকাল কোয়ার্টার ফাইনালে নেপালের রাই মিত্র এবং মেহনাজ আক্তার মনিরা প্রতিদ্বনিদ্বতা করবেন একই দেশের আইশা তামাংয়ের বিপক্ষে।
কম্পাউন্ড বিভাগের পুরুষ এককে বাংলাদেশের মো: সোহেল রানা ৬৯০ স্কোর করে ২য় এবং অসীম কুমার দাস ৬৮৮ স্কোর করে ৩য় হয়েছেন। আগামীকাল কোয়ার্টার ফাইনালে অসীম শ্রীলংকার উদয়া এবং সোহেল একই দেশের মাল্লা সনাথের মোকাবেলা করবেন।
মহিলা এককে বাংলাদেশের সুস্মিতা বনিক ৬৮৫ স্কোর করে ১ম এবং সুমা বিশ্বাস ৬৮২ স্কোর করে ২য় স্থান লাভ করেছেন। দুই জনই বাই পেয়ে সেমি-ফাইনালে উন্নীত হন।
বাসস/এমএইচসি/১৮৪৫/স্বব