বাসস ক্রীড়া-৭ : ইউরো ২০২০-এর আগে স্পেন ও ইতালীর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে জার্মানী

116

বাসস ক্রীড়া-৭
ফুটবল-জার্মানী-প্রীতি ম্যাচ
ইউরো ২০২০-এর আগে স্পেন ও ইতালীর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে জার্মানী
বার্লিন, ৬ ডিসেম্বর ২০১৯ (বাসস/এএফপি) : ২০২০ ইউরোতে অংশগ্রহণের প্রস্তুতি হিসেবে আগামী মার্চে ইউরোপীয় পাওয়ার হাউজ ইতালী ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে জার্মানী। জার্মান ফুটবল এসোসিয়েশন (ডিএফবি) বিষয়টি নিশ্চিত করেছে।
আগামী ২৬ মার্চ মাদ্রিদে স্পেনের মোকাবেলা করবে জেয়াচিম লো’র শিষ্যরা। ইউরোপীয় চ্যাম্পিয়নশীপের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের আগেই ৩১ মার্চ নুরেবার্গে ইতালীর মোকাবেলা করবে তারা। আগামী ১২ জুন শুরু হবে ইউরো ২০২০।
জার্মানির টিম পরিচালক ওলিভার বিয়েরহফ বলেন, ‘টুর্নামেন্টের নামার আগেই আমরা দুই বৈশিষ্টমন্ডিত দল স্পেন ও ইতালরি মোকাবেলা করব। এটি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’
ইউরোর চুড়ান্ত পর্বে ‘এফ’ গ্রুপে পড়েছে জার্মানরা। টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে ইউরোপের ১২টি শহরে। সেখানে চতুর্থ দল হিসেবে প্লে-অফ থেকে যুক্ত হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল ও বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।
আগামী ১৬ জুন মিউনিখে ফ্রান্সের মোকাবেলা করবে জার্মানি। চারদিন পর এ্যালিয়াঞ্জ এ্যারেনায় পর্র্তুগালের মুখোমুখি হবে তারা। গ্রুপ পর্বের শেষ ম্যাচটিও অনুষ্ঠিত হবে মিউনিখে।
এদিকে ‘ই’ গ্রুপের হয়ে ইউরোতে অংশ নেবে স্পেন। যেখানে তাদের প্রতিপক্ষ সুইডেন ও পোল্যান্ড। গ্রুপের চতুর্থ দল এখনো নিশ্চিত হয়নি। ইউরোতে ইতালী অংশ নিবে ‘এ’ গ্রুপের হয়ে। তাদের ওই গ্রুপের বাকী দলগুলো হচ্ছেÑ ওয়েলস, সুইজারল্যান্ড ও তুরস্ক। রোমে উদ্বোধনী ম্যাচে অংশ নিবে ইতালী।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫০/স্বব