বাসস ক্রীড়া-৪ : ব্রাইটনের কাছেও হেরে গেল আর্সেনাল

117

বাসস ক্রীড়া-৪
ফুটবল-প্রিমিয়ার-আর্সেনাল
ব্রাইটনের কাছেও হেরে গেল আর্সেনাল
লন্ডন, ৬ ডিসেম্বর ২০১৯ (বাসস/এএফপি) : ব্রাইটনের কাছেও হেরে গেল প্রিমিয়ার লীগের জায়ান্ট ক্লাব আর্সেনাল। গতকাল নিজেদের মাঠেই ভারপ্রাপ্ত কোচের অধীনে পরাজয় দেখল গানাররা। এই নিয়ে টানা নয় ম্যাচ জয় পেতে ব্যর্থ হয়েছে ভারপ্রাপ্ত কোচ ফ্রেডি লিউংবার্গের শিষ্যরা। খেলা শেষে আর্সেনাল কোচ বলেন,‘ প্রথমার্ধের ৪৫ মিনিট তার দল ‘নিজেদের দক্ষতা প্রদর্শন করতে পারেনি’। দিনের আরেক ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে নিউক্যাসল ইউনাইটেড।
এমিরেটসে অনুষ্ঠিত ম্যাচে এ্যাডাম ওয়েবস্টারের গোলে প্রথমার্ধে এগিয়ে যায় ব্রাইটন। বিরতির পরপরই গানারদের হয়ে গোলটি পরিশোধ করে দেন আলেক্সান্দ্রে লাকাজেট্টি। তবে শেষভাগে সফরকারী দলের হয়ে জয়সুচক গোলটি করেন নিল মাউপে।
এই হারে পয়েন্ট তালিকার দশম স্থানে নেমে গেছে আর্সেনাল। তালিকার চতুর্থ স্থানে থাকা চেলসির চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে পড়েছে লন্ডনের ক্লাবটি। আগামী বছর চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণ নিশ্চিত করতে হলে দলটিকে লীগে অন্তত চতুর্থ স্থান নিশ্চিত করতে হবে।
এমন পরিস্থিতিতে ভারপ্রাপ্ত কোচ লিউংবার্গের স্থায়ী দায়িত্ব পাওয়ার সম্ভাবনা ক্ষীণ হয়ে এসেছে। গত রোববার নরউইচের সঙ্গে ২-২ গোলে ড্র করার পর গানার ক্লাবের প্রধান কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় উনাই এমেরিকে। সহকারী লিউংবার্গ ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব নিয়ে গতকাল প্রথম ম্যাচে অংশ নিয়েছিলেন নিজেদের মাঠেই। কিন্তু ঘরের মাঠের সুবিধাকে কাজে লাগিয়েও দলকে এগিয়ে নেয়ার কোন দক্ষতা দেখাতে পারেননি তিনি। বরং পুরো ম্যাচেই একচেটিয়া আধ্যিপত্য ধরে রেখেছিল সফরকারী ব্রাইটন। প্রথম ৪৫ মিনিট তাদের যে একচেটিয়া আধিপত্য ছিল তাতে আরো বড় ব্যবধানে পিছিয়ে থেকেই বিরতিতে যাবার ক্ষেত্র তৈরি হয়েছিল স্বাগতিকদের। ভাগ্যগুনে তারা ওই অর্ধে কম গোল হজম করেছে।
খেলা শেষে লিউংবার্গ বলেন, ‘প্রিমিয়ার লীগের খেলায় সফরকারী কোন দলকে পুরো ৪৫ মিনিট আপনি ছেড়ে দিতে পারেন না। প্রথমার্ধে আমরা কিছুই দেখাতে পারিনি। দলটি ইতিবাচক হলেও এগুতে পারেনি।’
ম্যাচের ৩৬ মিনিটে ওয়েবস্টারের গোলে এগিয়ে যায় ব্রাইটন। বিরতির পরপর ৫০ মিনিটে গোলটি পরিশোধ করে স্বাগতিকদের সমতায় ফিরিয়ে আনেন লাকাজেট্টি। তবে ৮০ মিনিটের সময় নিল মাউপের গোলে জয় নিশ্চিত হয় সফরকারী ব্রাইটনের।
এদিকে ব্রমাল লেনে অনুষ্ঠিত ম্যাচের মাত্র ২৭ শতাংশ পজিশনে থেকেও শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে নিউক্যাসল। প্রথমার্ধের ১৫ মিনিটেই গোল করে ম্যাগপাইদের এগিয়ে দেন এ্যালান সেন্ট -ম্যক্সিমিন। ম্যাচের ৭০ মিনিটে সফরকারীদের হয়ে দ্বিতীয় গোলটি আদায়ের মাধ্যমে ক্লাবকে পুরো তিনটি পয়েন্ট এনে দেন জনজো শেলভি।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৩৫/স্বব