বিএনপি আইন আদালত মেনে চলে না : ড. হাছান মাহমুদ

399

ঢাকা, ৫ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আদালত কক্ষে বিএনপি যে বিশৃঙ্খলা করেছে, তা আদালতের ‘গুরুতর’ অবমাননা। তারা (বিএনপি) আইন মেনে চলে না এবং তারা আদালতকে অবজ্ঞা করে। নগরীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ওয়েবপেজ খোলার পরে তিনি সাংবাদিকদের বলেন, আদালতে বিশৃঙ্খলা সৃষ্টি করা আদালতের অবমাননার সমান যা তারা (বিএনপি) অতীতেও করেছিল। আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলন উপলক্ষে মন্ত্রী ওয়েবপেইজ টি খোলেন।
তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, প্রকাশনা উপ-কমিটির সদস্য শেখ তন্ময়, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার এবং আক্তার হোসেনসহ অন্যেরা এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার মামলায় আদালত বারবার সময় দিয়েছে। আইন তার নিজস্ব গতিতে চলে। এ ব্যাপারে সরকারের কিছুই করার নাই। আন্দোলনের মাধ্যমে দ-িত খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব হবে না… আদালতই একমাত্র তাকে মুক্তি দিতে পারে। তিনি বলেন, তারা আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করতে চাইলে এবং জনগণের উপর হামলা চালানোর চেষ্টা করলে দেশবাসী তাদের (বিএনপি) প্রতিহত করবে এবং আওয়ামী লীগও জনগণের পাশে দাঁড়াবে।
অনুষ্ঠানে এর আগে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ একটি আধুনিক ডিজিটাল রাজনৈতিক দল এবং এটি জনগণের সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন এবং পথ দেখায়। তিনি আরো বলেন, আওয়ামী লীগ কেবল স্বপ্ন দেখায় না, বরং স্বপ্নকে বাস্তবায়িত করে। স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। দেশ এখন খাদ্য উদ্বৃত্তে পরিণত হয়েছে।
তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদ্ধো সজিব ওয়াজেদ জয়ের পরামর্শ অনুযায়ী ২০০৮ সালে দেশকে ডিজিটাল করার ঘোষণা দিয়েছিলেন। বাংলাদেশ এখন একটি ডিজিটাল দেশ। সারাদেশে প্রায় ১৫ কোটি সিম কার্ড ব্যবহৃত হচ্ছে। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান বলেন, বিপুলসংখ্যক মানুষ এখন ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করছে।
মন্ত্রী বলেন, দেশ এখন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে তাঁর সুযোগ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার সরকার বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন করেছে। ওয়েবসাইট সম্পর্কে মন্ত্রী বলেন, জনগণ কাউন্সিলের যে কোনও তথ্য সাইট থেকে জানতে পারবে। পাশাপাশি, ওয়েবপেইজে দলের সব প্রকাশনা খুঁজে পাবে বলে হাছান জানান।