নাটোরে তৃণমূলের কৃষকদের কাছ থেকে ধান ক্রয়

329

নাটোর, ৫ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : জেলায় তৃণমূলের কৃষকদের কাছ থেকে লটারীর মাধ্যমে আমন ধান কেনা হচ্ছে। আজ বৃহস্পতিবার দুপুর বারোটায় নাটোর সদর উপজেলার বড় হরিশপুর ইউনিয়নের ধান সরবরাহকারী কৃষকদের নির্বাচিত করতে শংকরভাগ কলেজ মাঠে লটারী সম্পন্ন করা হয়।
কৃষক নির্বাচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গির আলম বলেন, লটারীর মাধ্যমে ধান সরবরাহকারী কৃষক নির্বাচন করা হলে প্রকৃত কৃষকরা ন্যায্য মূল্য পেয়ে উপকৃত হবেন। এর মধ্য দিয়ে অসাধু মধ্যসত্ত্বভোগীদের মুলোৎপাটন করাও সম্ভব হবে।
উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মেহেদুল ইসলাম বলেন, নাটোর সদর উপজেলার কৃষকদের কাছ থেকে এক হাজার ৪০ টাকা মণ দরে মোট এক হাজার ৩২২ টন ধান কেনা হচ্ছে। এরমধ্যে বড় হরিশপুর ইউনিয়নের কৃষি উপকরণ সহায়তা কার্ডধারী সাড়ে ছয় হাজার কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে ২০০ কৃষক নির্বাচন করা হবে।
দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ইউনিয়নের কৃষকরা তাদের কার্ড প্রদর্শন করে কার্ডের পরিচিতি নম্বর স্বচ্ছ ব্যালট বক্সে জমা দিয়ে লটারীতে অংশগ্রহণ করেন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওসমান গণি ভ্ূঁইঞা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি ও খাদ্য বিভাগ আয়োজিত কৃষক নির্বাচন অনুষ্ঠান পর্যায়ক্রমে উপজেলার পৌরসভা ও অন্যান্য ইউনিয়নে সম্পন্ন করা হবে।
জেলা খাদ্য বিভাগ সূত্রে জানা যায়, চলতি মৌসুমে জেলায় সাড়ে আট হাজার টন আমন ধান কেনা হচ্ছে।

image_printPrint