বাসস দেশ-২৪ : সেবা সপ্তাহে যাত্রীদের ফুলের শুভেচ্ছা জানালেন রেলওয়ে কর্তৃপক্ষ

115

বাসস দেশ-২৪
রেলওয়ে-সেবা সপ্তাহ
সেবা সপ্তাহে যাত্রীদের ফুলের শুভেচ্ছা জানালেন রেলওয়ে কর্তৃপক্ষ
চট্টগ্রাম, ৪ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ রেলওয়ের ‘সেবা ও নিরাপত্তা সপ্তাহ ২০১৯’ উপলক্ষে যাত্রীদের ফুলের শুভেচ্ছা জানিয়েছেন রেলওয়ের পূর্বাঞ্চল কর্তৃপক্ষ।
রেলওয়ে সূত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ের ‘সেবা ও নিরাপত্তা সপ্তাহ ২০১৯’ উপলক্ষে রেল পূর্বাঞ্চল বিশেষ যাত্রীসেবার উদ্যোগ নিয়েছে। সেবা সপ্তাহ উপলক্ষে পুরো সপ্তাহজুড়ে সেবা কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। এর অংশ হিসেবে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদের নেতৃত্বে ঊর্ধ্বতন কর্মকর্তারা আজ প্ল্যাটফর্মে যাত্রীদের হাতে ফুলের শুভেচ্ছা জানান।
রেলপথ মন্ত্রণালয়ের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ দুপুর ১২ টায় ‘সেবা ও নিরাপত্তা সপ্তাহ’ উদ্বোধন করা হয়।
এরপর রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ ট্রেনে ও প্ল্যাটফর্মে গিয়ে যাত্রীদের বিভিন্ন সমস্যা ও অভিযোগ শোনেন। পরে তিনি সমাধানের আশ^াস দেন। যাত্রীরা টিকেট সংগ্রহের সময় নানা ধরণের হয়রানি ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কথা রেল কর্মকর্তাদের জানান।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক সরদার সাহাদাত আলী, প্রধান যন্ত্র প্রকৌশলী মো. মিজানুর রহমান, প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী অসীম কুমার তালুকদার, রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)-এর চিফ কমান্ড্যান্ট মো. ইকবাল হোসেন ও সহকারি মহাব্যবস্থাপক মো. মিজানুর রহমান।
রেল পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক বাসস’কে জানান, সেবা সপ্তাহ উপলক্ষে পুরো সপ্তাহজুড়ে সেবা কর্মসূচি অব্যাহত থাকবে। এজন্য একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। টাস্কফোর্সের সদস্যরা যাত্রীসেবার মান বাড়ানো ও বিভিন্ন সমস্যা সমাধানে দায়িত্ব পালন করবেন।
বাসস/কেএস/এমএমবি/১৮৪০/এএএ