বাসস দেশ-২৩ : সামুদ্রিক মৎস্য আহরণে বাংলাদেশ ও ফ্রান্স একসাথে কাজ করতে পারে : মৎস্য প্রতিমন্ত্রী

105

বাসস দেশ-২৩
সুহ-আশরাফ-সাক্ষাৎ
সামুদ্রিক মৎস্য আহরণে বাংলাদেশ ও ফ্রান্স একসাথে কাজ করতে পারে : মৎস্য প্রতিমন্ত্রী
ঢাকা, ৪ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ যে সমুদ্র বিজয় করেছে তার যথাযথ ব্যবহারের জন্য সমুদ্র সম্পদের বিশেষ করে সামুদ্রিক মৎস্য আহরণ করা প্রয়োজন। এক্ষেত্রে বাংলাদেশ ও ফ্রান্স একসাথে কাজ করতে পারে।
বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যাঁ ম্যারিন সুহ আজ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর সাথে সচিবালয়ে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে আসলে প্রতিমন্ত্রী একথা বলেন।
সাক্ষাতকালে দুই দেশের মৎস্য, প্রাণিসম্পদ, ডেইরি এবং সমুদ্রসম্পদ নিয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।
এসময় ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যাঁ ম্যারিন সুহ বলেন, মৎস্য, প্রাণিসম্পদ, ডেইরিখাত উন্নয়ন এবং সমুদ্রসম্পদ আহরণে দুই দেশের পারস্পরিক সহযোগিতার খাত নির্ধারণে আলোচনা অব্যাহত থাকবে।
এসময় মৎস্য ও প্রাাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মন্ডল, অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ) কাজী ওয়াছি উদ্দিন, অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, ফ্রান্স দূতাবাসের ইকনমিক কাউন্সিলর পিয়েরে হেনরি লেফান্ত, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. আব্দুল জব্বার শিকদার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকার এবং বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৮১৫/কেজিএ