শতবর্ষী কলেজ নিয়ে কর্মশালা

379

ঢাকা, ৩০ নভেম্বর, ২০১৮ (বাসস) : শিক্ষার মানোন্নয়ন ও উৎকর্ষ সাধনের লক্ষে ১৩টি শতবর্ষী সরকারি কলেজ নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এক কর্মশালার আয়োজন করা হয়েছে।
রাজশাহী কলেজে আগামীকাল অনুষ্ঠিতব্য এই কর্মশালায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি এবং শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। কর্মশালায় সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ।
১৩টি শতবর্ষী কলেজ হচ্ছে- রাজশাহী কলেজ, চট্টগ্রাম কলেজ, চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ, বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ, সিলেট মুরারিচাঁদ (এমসি) কলেজ, পাবনা এডওয়ার্ড কলেজ, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, খুলনা সরকারি ব্রজলাল (বিএল) কলেজ, ময়মনসিংহ আনন্দ মোহন কলেজ, রংপুর কারমাইকেল কলেজ, বাগেরহাট সরকারি প্রফুল্ল চন্দ্র (পিসি) কলেজ, ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ।
জাতীয় বিবিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্মকর্তা, অনুষদের ডিন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, কলেজ পরিদর্শক, মাউশির মহাপরিচালক ও ১৩টি শতবর্ষী কলেজের অধ্যক্ষ এই কর্মশালায় উপস্থিত থাকবেন।