বাসস দেশ-২২ : হলি আর্টিজান মামলার রায়ে নিহত ওসি সালাউদ্দিন খানের পরিবারের সন্তোষ প্রকাশ

103

বাসস দেশ-২২
রায়-প্রতিক্রিয়া
হলি আর্টিজান মামলার রায়ে নিহত ওসি সালাউদ্দিন খানের পরিবারের সন্তোষ প্রকাশ
গোপালগঞ্জ, ২৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায়ে ৭ জনের ফাঁসির আদেশ দেয়ায় বানানী থানার সাবেক ওসি নিহত সালিউদ্দিন খানের পরিবারের সদস্যরা সন্তোষ প্রকাশ করেছেন ।
নিহত ওসি সালিউদ্দিন খান গোপালগঞ্জের বাসিন্দা হওয়ায় এ রায়কে কেন্দ্র করে জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। বুধবার দুপুরে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন। এরপরই পরিবারসহ এলাকারবাসী এ রায়ে সন্তোষ প্রকাশ করে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
নিহত ওসি সালাউদ্দিনের স্ত্রী ও সন্তানেরা ঢাকায় থাকেন। গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়ায় তাদের বাড়ীতে গিয়ে পাওয়া গেল ওসি সালাউদ্দিনের দুই ভাইকে।
তার বড় ভাই রাজিউদ্দিন খান তার প্রতিক্রিয়ায় বলেন, আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলা দমন করতে গেলে জঙ্গীদের ছোড়া গ্রেনেড হামলায় তার ভাই নিহত হন। তিনি বলেন, আমরা ন্যায্য বিচার পাওয়ার জন্য দীর্ঘ দিন অপেক্ষায় ছিলাম। ভাই হত্যার সুষ্ঠ বিচার হয়েছে। ৭ জন আসামীকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আমরা এ রায়ে খুশি। সেই সঙ্গে উচ্চ আদালতে এ রায় কার্যকরের দাবি জানাচ্ছি।
এদিকে, হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলামের মা ও পরিবারের সদস্যরাও একই প্রতিক্রিয়া জানিয়েছে।
মানিকগঞ্জের বাড়িতে বসে রবিউল ইসলামের মা করিমুন নেছা রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।
কমিমুন নেছা বলেন, ‘আমি তো আর আমার সন্তানকে ফিরে পাবো না। দীর্ঘ তিন বছর এই দিনের অপেক্ষায় ছিলাম। আজকে যে রায় হলো, এতে আমি সন্তুষ্ট। তিনি এই রায় দ্রুত কার্যকরের দাবি জানান।
এছাড়া রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রবিউল ইসলামের স্ত্রী উম্মে সালমা। বর্তমানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা উম্মে সালমা বলেন, ‘আমি এই হত্যাকান্ডের বিচার চেয়েছিলাম, সেটি পেয়েছি। অপরাধীদের সর্বোচ্চ শাস্তি হয়েছে। শাস্তি ঘোষণা দিয়েই যদি বিচার শেষ হয়ে যায় তাহলে হবে না, আমরা রায় কার্যকর দেখতে চাই।
২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশান হলি আর্টিজান রেস্তোরাঁয় ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ সময় জঙ্গিদের ছোড়া গ্রেনেড হামলায় বনানী থানার তৎকালিন অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন খান ও পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম নিহত হন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৭৪৫/আরজি