বাসস দেশ-২৯ : আলেম সমাজের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সরকার দেশের উন্নয়ন তরান্বিত করতে চাই : ধর্ম প্রতিমন্ত্রী

441

বাসস দেশ-২৯
ধর্ম প্রতিমন্ত্রী-ঈদে-মিলাদুন্নবী
আলেম সমাজের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সরকার দেশের উন্নয়ন তরান্বিত করতে চাই : ধর্ম প্রতিমন্ত্রী
ঢাকা, ২৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আব্দুল্লাহ বলেছেন, আলেম সমাজের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সরকার দেশের উন্নয়ন তরান্বিত করতে চাই। আলেম-ওলামাদের মাধ্যমে সরকার সম্মিলিতভাবে দ্বীনের খেদমত করতে চায়। এর ফলে দেশ জঙ্গিবাদ, মাদক, পাপাচার ও অনাচার মুক্ত হবে।
আজ শনিবার বাদ মাগরিব বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে অনুষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ১৫ দিনব্যাপি ঈদে মিলাদুন্নবী (সা.) অনুষ্ঠানমালার সমাপনী দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে জাতীয় পর্যায়ে ঈদে মিলাদুন্নবী (সা.) পালনের সুযোগ করে দিয়েছেন। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা সাদকায়ে জারিয়া হিসেবে জাতির পিতার আমলনামায় ছওয়াব বর্ষিত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যবৃন্দ এবং জেলাখানার অভ্যন্তরে ঘাতকের বুলেটে নির্মমভাবে নিহত জাতীয় চার নেতার জন্য দোয়া করার আহ্বান জানান ধর্ম প্রতিমন্ত্রী।
প্রতিমন্ত্রী বলেন, কুরআন সুন্নাহ অনুযায়ী জীবন পরিচালনা করা মুসলমানদের জীবনে প্রধান কর্তব্য। তাই পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত নবী করিম (সা.) জীবন ও কর্মের বিভিন্ন দিকের ওপর পক্ষকালব্যাপি আলোচনা থেকে আমরা অন্তত একটি অথবা সবগুলো সুন্নাত আমাদের জীবনে বাস্তবায়ন ও আমল করতে প্রতিজ্ঞাবদ্ধ হই।
ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক ও বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার এবং দীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক আনিছুর রহমান সরকার। ওয়াজ পেশ করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান ও পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মহিব্বুল্লাহিল বাকী নদভী।
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত ১৫ দিনব্যাপি অনুষ্ঠানমালার মধ্যে ছিল- প্রতিদিন ওয়াজ ও মিলাদ মাহফিল, বাংলাদেশ বেতারের সাথে যৌথ প্রযোজনায় সেমিনার, ইসলামী ক্যালিগ্রাফি ও মহানবী (সা) জীবনীভিত্তিক গ্রন্থ প্রদর্শনী, মাসব্যাপি ইসলামী বইমেলা, স্কুল, কলেজ, আলিয়া ও কওমি মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রী এবং অটিস্টিক শিক্ষার্থীদের মাঝে ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা, বিশেষ স্মরণিকা ও ক্রোড়পত্র প্রকাশ, ইসলামিক ফাউন্ডেশনের নিয়মিত প্রকাশনা মাসিক ‘অগ্রপথিক’ ও ‘সবুজপাতা’ পত্রিকার মিলাদুন্নবী (সা.) সংখ্যা প্রকাশ, ক্বিরআত ও হামদ-না’ত মাহফিল এবং রাসূল (সা.) এর শানে স্বরচিত কবিতা পাঠের মাহফিল।
বাসস/সবি/এমএন/২৩০৫/-কেকে