বাসস ক্রীড়া-১০ :রাশিয়ার লক্ষ্য ছিল ট্রাইব্রেকারে পৌঁছানো : আকিনফিব

142

বাসস ক্রীড়া-১০
ফুটবল-বিশ্বকাপ-রাশিয়া-আকিনফিব
রাশিয়ার লক্ষ্য ছিল ট্রাইব্রেকারে পৌঁছানো : আকিনফিব
মস্কো, ২ জুলাই ২০১৮ (বাসস/এএফপি) : রাশিয়ার বিশ্বকাপ হিরো গোলরক্ষক ইগর আকিনফিব বলেছেন, রাশিয়ার গেম পরিকল্পনাতেই ছিল ম্যাচটিকে টাইব্রেকার পর্যন্ত টেনে নিয়ে যাওয়া। রোববার নকআউট পর্বের ম্যাচে টাইব্রেকারে ৪-৩ গেলে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক দল।
ম্যাচের ১২তম মিনিটে সের্গেই ইগনাশেভিচের আত্মঘাতী গোলে স্পেন এগিয়ে গেলেও বিরতির ঠিক আগমুহূর্তে গেরার্ড পিকুর হ্যান্ডবলের কারণে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক দলকে সমতায় ফিরিয়ে আনেন আরটেম দিজিউবা।
এরপর গোটা ম্যাচে ২০১০ সালের চ্যাম্পিয়নরা আধিপত্য বিস্তার করে রাখলেও আর রুশ রক্ষণ ভাঙ্গতে পারেনি। ম্যাচটির অতিরিক্ত সময়েও আর গোল খরা কাটাতে পারেনি স্প্যানিশরা। পরে ট্রাইবেকারে আকিনফিব স্প্যানিশদের দুটি শট রুখে দিলে ৪-৩ গোলের নাটকীয় এক জয় পায় রাশিয়া। কোক ও ইগো আসপাসের শট রুখে দিয়ে দলকে শেষ আটে পৌছে দেন তিনি।
খেলা শেষে রুশ অধিনায়ক বলেন, ‘আমরা পেনাল্টির অপেক্ষায় ছিলাম। আমরা অসাধারণ এক বিশ্বকাপ খেলছি। শুধু আমাদের সমর্থকরা নয়, অন্য দেশের সমর্থকরাও এখানে অসাধারণ এক পরিবেশ গড়ে দিয়েছে। তারাও বুঝে গেছে যে রাশিয়ানরা সত্যিই জানে, কিভাবে ফুটবল খেলতে চায় এবং ফুটবল খেলতে হয় ।’
রুশ দলের কোচ স্তানিসলাভ চেরচেসভ বলেন, ‘দুই বছর ধরে আমরা এটি নিয়ে কাজ করেছি। এখন সেটিই ভাল কাজ করছে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮০৫/মোজা/স্বব