মুন্সীগঞ্জে বাস ও মাইক্রো বাসের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৫ জনসহ নিহত ৮

79

মুন্সীগঞ্জ, ২২ নভেম্বর ২০১৯ (বাসস) : ঢাকা-মাওয়া মহাসড়কে শ্রীনগরের ষোলঘরে বাস ও মাইক্রোবাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৮ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় একই পরিবারের ৫ সদস্যসহ ৮জন নিহত হয়েছেন।
আজ দুপুরে শ্রীনগরের ষোলঘরে মাওয়াগামী স্বাধীন পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সাথে ঢাকাগামী মাইক্রো বাসের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়।
শ্রীনগর থানার ওসি হেদায়েতুল ইসলাম ভূইয়া জানান, গুরুতর আহত কয়েকজনকে ঢাকার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।
তিনি জানান, লৌহজং উপজেলার কনকশার থেকে মুদী দোকানি রুবেল হোসেনের বরযাত্রী যাচ্ছিল কেরানীগঞ্জের কামরাঙ্গীরচরে। পথে মর্মান্তিক এই দুর্ঘটনায় যারা নিহত হন তাদের মধ্যে রয়েছেন বরের বাবা আব্দুর রশীদ ব্যাপারী (৬০), বোন লিজা (২২) ও লিজার মেয়ে তাবাসসুম (৪), ভাবী রুনা আক্তার ২২ ও তার ছেলে তাহসিন (৩) এবং প্রতিবেশী কেরামত আলী (৭০), মফিুজুল (৬০) ও মাইক্রো বাসের চালক বিল্লাল (২৮)। নিহতরা সকলেই মাইক্রোবাসের আরোহী। দুর্ঘটনার পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মাইক্রোবাসের ভেতরে আটকে পড়া নিহত ও আহতদের উদ্ধার করেন। এ ঘটনায় ৩০ মিনিট মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল।
নিহতদের লাশ শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। এছাড়া বাস ও মাইক্রোর ৪ যাত্রীকে আহতাবস্থায় ঢাকা পাঠানো হয়েছে। অন্যান্য আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। বাস ও মাইক্রো দুটিই পুলিশ হেফাজতে রয়েছে। বেপরোয়া গতির স্বাধীন পরিবহনের বাসটি ওভারট্রেক করলে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। বাসের ড্রাইভার ও হেল্পার পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। ঢাকা থেকে ছেড়ে আসা মাওয়া গামী স্বাধীন এক্সপ্রেস পরিবহনের (ঢাকা মেট্রো ব- ১৪ ৮১৯৪) একটি যাত্রীবাহী বাস বেপরোয়া গতি ও ওভারটেকের কারণে ঢাকাগামী মাইক্রোবাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মাইক্রোবাসটি (ঢাকা মেট্রো চ- ১৫ ৫৫৬৬) দুমড়েমুচরে যায়। মাইক্রোবাসটি লৌহজংয়ের নাগের হাট থেকে বিয়ের কথাবার্তা বলার জন্য ঢাকার কামরাঙ্গিরচরে যাচ্ছিল।
শ্রীনগর ফায়ার সার্ভিস স্টেশন সূত্রে জানা যায়, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ করেন। এখন পর্যন্ত শিশুসহ ৮ জনের নাম ঠিকানা জানা গেছে।
হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আব্দুল বাসেদ জানান, মাওয়াগামী স্বাধীন পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকাগামী মাইক্রোবাসের ওপরে গিয়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে। মাইক্রোবাসের আরোহীরা সবাই আতœীয়-স্বজন ছিল।
মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের প্রত্যেককে ১০ হাজার টাকা ও আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

image_printPrint