রবীন্দ্রসঙ্গীতের দু’টি অ্যালবামের প্রকাশনা উৎসব আগামীকাল সন্ধ্যায় ছায়ানটে

153
image_printPrint

ঢাকা, ২ জুলাই, ২০১৮ (বাসস) : রবীন্দ্রসঙ্গীতের দু’টি অ্যালবাম আগামীকাল মঙ্গলবার প্রকাশিত হচ্ছে। শিমু দে’র কণ্ঠে ‘তোমায় আমায় মিলে’ এবং অভয়া দত্তের কণ্ঠে ‘আলোক মালার সাজে’ অ্যালবাম দু’টি বেঙ্গল ফাউ-েশন প্রকাশ করছে।
আগামীকাল সন্ধ্যায় ছায়ানট মিলনায়তনে অ্যালবাম দু’টির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে। এতে মোড়ক উন্মোচন করবেন লেখক ও সাংবাদিক আনিসুল হক এবং ইস্ট ওয়েস্ট বিশ্বদ্যিালয়ের উপ-উপাচার্য ড. ফখরুল আলম।
প্রকাশনা অনুষ্ঠানে শিল্পীদ্বয় নিজ কণ্ঠে অ্যালবামের গান গেয়ে শোনাবেন। শিমু দে’র ‘তোমায় আমায় মিলে’ অ্যালবামটিতে ‘পুরানো জানিয়া চেয়ো না..’; ‘কেন আমারে পাগল করে যাস..’; ‘মাঝে মাঝে তব দেখা পাই..’; ‘কে বসিলে আজি হৃদয়াসনে..’; ‘আমি তোমায় যত শুনিয়েছিলাম গান..’; ‘যাবার বেলা শেষ কথাটি যাও বলে..’; ‘ফুল বলে, ধন্য আমি মাটির ’পরে..’ এবং ‘তোমার হলো শুরু, আমার হলো সারা..’ গানগুলো রয়েছে।
অভয়া দত্তের ‘আলোক মালার সাজে’ অ্যালবামটির সংকলিত গানের তালিকায়- ‘আমি যে আর সইতে পারি নে..’; ‘বাজিল, কাহার বীণা মধুর স্বরে..’; ‘আজি এ নিরালা কুঞ্জে..’; ‘বাজাও রে মোহন বাঁশি..’; ওগো কিশোর, আমি তোমার দ্বারে..’; ‘দূরদেশী সেই রাখাল ছেলে..’; ‘দিনশেষের রাঙা মুকুল জাগল চিতে..’ এবং ‘আমার একটি কথা বাঁশি জানে..’ গানগুলো রয়েছে।