বাসস ক্রীড়া-১১ : দিবা-রাত্রির টেস্ট থেকে ছিটকে গেলেন সাইফ; শঙ্কামুক্ত নাইম

233

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-নাইম-সাইফ
দিবা-রাত্রির টেস্ট থেকে ছিটকে গেলেন সাইফ; শঙ্কামুক্ত নাইম
কলকাতা, ২০ নভেম্বর, ২০১৯ (বাসস) : আঙ্গুলে ইনজুরির কারণে ভারতের বিপক্ষে শুক্রবার ইডেন গার্ডেনে শুরু হওয়া দিবা-রাত্রির টেস্ট থেকে নাম প্রত্যার করে নিয়েছেন বাংলাদেশ দলের নতুন মুখ সাইফ হাসান।
ইন্দোরে ইনিংস ও ১৩০ রানে হারা টেস্টে ব্যাট হাতে বাংলাদেশের দুই ওপেনার মোহাম্মদ নাইম ও ইমরুল কায়েস ভাল করতে না পারায় কলকাতায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ভালো সম্ভাবনা ছিলো সাইফের। দুই ইনিংসে দু’জন ১২ রান করে করেন। ইমরুলের পরিবর্তে কলকাতায় গোলাপি টেস্টের একাদশে সুযোগ পাবার দৌঁড়ে এগিয়ে ছিলেন সাইফ।
বয়সভিত্তিক ক্রিকেটে দুর্দান্ত ফর্মে ছিলেন সাইফ। কিন্তু ইন্দোর টেস্টে দ্বাদশ ব্যক্তি হিসেবে ফিল্ডিং করতে নেমে আঙ্গুলে ব্যাথা পান তিনি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, ‘ওপেনার সাইফ প্রথম টেস্টে দ্বাদশ খেলোয়াড় হিসেবে ফিল্ডিং-এর সময় আঙ্গুলে চোট পান। কিন্তু চোটটি এখনো পুরোপুরি সাড়েনি। মেডিকেল টিম জানিয়েছে, বিশ্রামে থাকলেও পুরোপুরিভাবে সুস্থ হয়ে উঠবেন সাইফ। আঙ্গুলের ইনজুরি থাকার কারনে দ্বিতীয় টেস্টের দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সাইফ।’
যখন সাইফ দ্বিতীয় টেস্ট থেকে নাম প্রত্যাহার করনে তখনই কলকাতার ম্যাচ খেলার ছাড়পত্র পেলেন গত বুধবার অনুশীলনে মাথায় বলের আঘাত পাওয়া অফ-স্পিনার নাইম হাসান।
মাথায় আঘাত পেলেও নাইমের মধ্যে কোন উত্তেজনা দেখা যায়নি, তাতে স্বাভাবিক মনে হয়েছে এবং পুনরায় অনুশীলন শুরু করেন।
বাসস/এএমটি/২০১৫/স্বব