স্থায়ী কমিটির বৈঠকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ে আলোচনা

248

ঢাকা, ২০ নভেম্বর, ২০১৯ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে ডেঙ্গু, চিকুনগুনিয়া এবং এডিস মশার বিস্তার রোধ এবং আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার বিষয়ে আলোচনা হয়।
কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে আজ জাতীয় সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে আয়োজিত বৈঠকে কমিটির সদস্য আ. ফ ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ ও সৈয়দা জাকিয়া নূর অংশগ্রহণ করেন।
স্থানীয় সরকার বিভাগ এবং সিটি কর্পোরেশনসমূহের সাথে সমন্বয় করে এ ব্যাপারে তৎপরতা বৃদ্ধিতে দিকনির্দেশনা প্রদান করে সংসদীয় স্থায়ী কমিটি।
এছাড়া ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন মালামাল ক্রয়ের অনিয়ম বিষয়ে আলোচনা হয়।বিষয়টি তদন্তের স্বার্থে স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিককে আহ্বায়ক এবং আ.ফ.ম রুহুল হক, মোঃ আব্দুল আজিজ ও জাকিয়া নূর-কে সদস্য করে সাব-কমিটি গঠন করা হয়।
দুই মাসের মধ্যে এ রিপোর্ট দেয়ার সিদ্ধান্ত হয় বৈঠকে। এছাড়া, জাতীয় হৃদরোগ হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা নিয়েও বৈঠকে আলোচনা হয় এবং হাসপাতালটির সেবা ব্যবস্থা উন্নয়নে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করে স্থায়ী কমিটি।