নওগাঁয় আয়কর মেলায় ১ কোটি ২৪ লক্ষ ৪৪ হাজার ৩২৫ টাকা কর আদায়

253

নওগাঁ, ২০ নভেম্বর, ২০১৯ (বাসস): চারদিনের আয়কর মেলায় সর্বমোট আয়কর আদায় হয়েছে ১ কোটি ২৪ লক্ষ ৪৪ হাজার ৩শ ২৫ টাকা। নওগাঁ আয়কর বিভাগ গত ১৬ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত সদর উপজেলা অডিটোরিয়ামে চারদিনব্যপী এ আয়কর মেলার আয়োজন করে। কয়েকদিনের মেলায় আয়করদাতাদের ছিল উপচেপড়া ভিড় ।
নওগাঁ কর বিভাগ সার্কেল-৩ এর সহকারী কর কমিশনার মোঃ আলমগীর হোসেন জানিয়েছেন মেলায় মোট নতুন করদাতা অন্তর্ভুক্ত হয়েছেন ২৯২ জন। মোট রিটার্ন দাখিল করেছেন ৫ হাজার ৫শ ৪৮ জন এবং কর সম্পর্কিত বিষয়ে মোট সেবা গ্রহণ করেছেন ১৫ হাজার ২শ ২৯ জন।
সূত্রমতে মেলার প্রথম দিন ১৬ নভেম্বর মোট আয়কর আদায় হয়েছে ১২ লক্ষ ৭২ হাজার ৪৭ টাকা, রিটার্ন দাখিল করেছেন ৭শ ১৭ জন এবং সেবা গ্রহণ করেছেন ৯শ ৭৬ জন। এদিন কোন নতুন করদাতা অন্তর্ভুক্তি ছিলনা।
দ্বিতীয় দিন ১৭ নভেম্বর মোট আয়কর আদায় হয়েছে ৪০ লাখ ৮৯ হাজার ৭শ ৬২ টাকা, রিটার্ন দাখিল করেছেন ১ হাজার ২শ ৪৫ জন, সেবা গ্রহণ করেছেন ৪ হাজার ৩শ ৩৩ জন ও নতুন করদাতা অন্তর্ভুক্ত হয়েছেন ১০০ জন।
তৃতীয় দিন ১৮ নভেম্বর মোট আয়কর আদায় হয়েছে ৩৪ লক্ষ ৮৯ হাজার ৯শ ৭৬ টাকা, রিটার্ন দাখিল করেছেন ১ হাজার ৯শ ৩৭ জন, সেবা গ্রহণ করেছেন ৪ হাজার ৯শ ৪৩ জন ও নতুন করদাতা অন্তর্ভুক্ত হয়েছেন ১১৫ জন।
মেলার শেষদিন ১৯ নভেম্বর মোট আয়কর আদায় হয়েছে ৩৫ লক্ষ ৯২ হাজার ৫শ ৪০ টাকা, রিটার্ন দাখিল করেছেন ১ হাজার ৬শ ৪৯ জন, সেবা গ্রহণ করেছেন ৪ হাজার ৯শ ৭৭ জন এবং নতুন করদাতা অন্তর্ভুক্ত হয়েছেন ৭৭ জন।
উল্লেখ্য গত ১৬ নভেম্বর রাজশাহী কর অঞ্চলের কর কমিশনার ড. মোঃ ফেরদৌস আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চারদিনব্যপী এ কর মেলার উদ্বোধন করেন।