বাসস ক্রীড়া-৯ : মেসির শেষ মুহূর্তের গোলে উরুগুয়ের সাথে ড্র করলো আর্জেন্টিনা

118

বাসস ক্রীড়া-৯
ফুটবল-প্রীতি ম্যাচ
মেসির শেষ মুহূর্তের গোলে উরুগুয়ের সাথে ড্র করলো আর্জেন্টিনা
তেল আবিব, ১৯ নভেম্বর ২০১৯ (বাসস) : লিওনেল মেসির শেষ মুহূর্তের পেনাল্টিতে ঈসরাইলে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে উরুগুয়ের সাথে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। দুইবার এগিয়ে থেকেও কাঙ্খিত জয় তুলে নিতে পারেনি উরুগুয়ে।
এই ম্যাচে প্রতিপক্ষ হিসেবে মাঠে নেমেছিলেন বার্সেলোনার দুই সতীর্থ মেসি ও লুইস সুয়ারেজ। যদিও ম্যাচটিতে মেসি ও সুয়ারেজ দুজনেই ছিলেন সমানে সমান। এডিনসন কাভানিকে দিয়ে গোল করানোর পাশাাশি নিজেও এক গোল করে সুয়ারেজ আরো একবার জাতীয় দলের জার্সি গায়ে নিজেকে প্রমান করেছেন। ইনজুরি টাইমে বক্সের ভিতর উরুগুয়ের এক ডিফেন্ডারের হাতে বল লাগলে প্রাপ্ত পেনাল্টি থেকে গোল কওে মেসি আর্জেন্টিনাকে পরাজয় থেকে রক্ষা করেন। তার আগে ৩২ বছর বয়সী এই সুপারস্টার ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার সার্জিও এগুয়েরোর সমতাসূচক গোলের যোগানদাতা ছিলেন। ৬৮ মিনিটে ফ্রি-কিক থেকে সুয়ারেজ উরুগুয়েকে দ্বিতীয়বারের মত এগিয়ে দিয়েছিলেন।
এই ম্যাচ আয়োজনের মাধ্যমে ঈসরাইলের ফুটবল আয়োজকরা গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ অতিক্রম করলো। প্রায় বছরখানেক আগে ফিলিস্তিনি বিদ্রোহীদের হুমকির মুখে আর্জেন্টিনা ঈসরাইলে ম্যাচ খেলতে আসেনি। একদিন আগেও ম্যাচটি নিয়ে শঙ্কা ছিল। ফিলিস্তিনের স্বাধীনতাকামী জনগন আর্জেন্টিনা-উরুগুয়ে ম্যাচটি ঈসারইলে না খেলার জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সোচ্চার ছিল। তবে তেল আবিবের ম্যাচটি নিয়ে ফিলিস্তিনের ফুটবল এসোসিয়েশন কোন অভিযোগ করেনি।
পুরো ম্যাচেই তেল আবিবের সমর্থকরা মেসির নাম নিয়ে চিৎকার করেছে, আনন্দ উল্লাস করেছে। মেসিও ভক্তদের হতাশ করেননি। তিন মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে এই নিয়ে দুটি ম্যাচেই গোল পেলেন বার্সেলোনার এই সুপারস্টার। এর আগে ব্রাজিলের বিপক্ষে শুক্রবার সৌদি আরবে ১-০ গোলে জয়ী ম্যাচটিতেও মেসি জয়সূচক গোলটি করেছিলেন।
বাসস/নীহা/১৯১৫/স্বব