বিবিআইএন চেম্বার চালু করা হয়েছে

128

ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : অংশীদার দেশগুলোর মধ্যে সম্পর্ক জোরদারের লক্ষ্যে বাংলাদেশ-ভুটান-ভারত-নেপাল (বিবিআইএন) চেম্বার অফ কমার্স চালু করা হয়েছে।
সম্প্রতি নয়াদিল্লি প্রেস ক্লাবে আনুষ্ঠানিকভাবে চেম্বারটি চালু করা হয়েছে বলে আজ এখানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে ইন্ডিয়ান ইকোনমিক ট্রেড অর্গানাইজেশনের (আইইটিও) সভাপতি আসিফ ইকবাল গণমাধ্যমকে বলেন, এই চেম্বারের উদ্দেশ্য হচ্ছে, দেশগুলোর সরকার, সিভিল সোসাইটি অর্গানাইজেশনস্, এডুকেশনালস ইনিস্টিটিউশনস্ এবং একাডেমিক কমিউনিটিসহ বিভিন্ন স্টেকহোল্ডারদের মধ্যে অংশগ্রহণ এবং সংলাপের প্রতি গুরুত্ব দেওয়া।
তিনি বলেন, ‘আমাদের কাজ হল আঞ্চলিক কৌশলগত ব্যবসা বাণিজ্যের জন্য টেকসই নীতিমালা জোরদার করা, এই সংগঠনের মাধ্যমে সকল ব্যবসার ক্ষেত্রে লাভজনক বিভিন্ন সুযোগ তৈরি করা, সমস্যা সমাধানের জন্য সর্বোচ্চ স্তরে প্রতিশ্রুতিবদ্ধ থাকা এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৌশলগত সহযোগিতার ধারণা বাস্তবায়ন করা।’
বিবিআইএন ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ভারতের ছয়টি শহর- বেঙ্গালুর, কলকাতা, আগরতলা, দিল্লি, মুম্বাই এবং হায়দরাবাদে মুজিব দিবস উদযাপন করবে, এক ছাদের নিচে বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ী ও সিইওগণ সক্রিয় অংশগ্রহণ করবে।

image_printPrint