বিএনপি-জামায়াত যমজ ভাই এবং তারা দুটি সাম্প্রদায়িক শক্তি : ওবায়দুল কাদের

333

ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি-জামায়াত যমজ ভাই এবং তারা সাম্প্রদায়িক শক্তি।
তিনি বলেন, “তারা দুটি সাম্প্রদায়িক শক্তি, তাদেরকে আলাদাভাবে চিন্তা করার কোনো উপায় নেই। আমি জোর গলায় বলতে পারি, দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে কোনো চুক্তি করেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের সঙ্গে যা চুক্তি হয়েছে, তা দিবালোকের মতো পরিষ্কার। চুক্তি কখনো গোপন রাখা যায় না।”
ওবায়দুল কাদের আজ রাজধানীর কুড়িল বসুন্ধরা আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সড়ক নিরাপত্তা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ শীর্ষক আলোচনা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
সম্প্রতি ইসলামী ছাত্রশিবিরের নেতারা বিএনপি মহাসচিবের সঙ্গে দেখা করেছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও জামায়াত উপরে উপরে যাই করুক, তলে তলে তাদের মধ্যে গলায় গলায় পিরিত রয়েছে। বলা যায় একই বৃন্তে দুটি ফুল। একটি আরেকটিকে ছাড়া তারা চলবে না। তারা যমজ ভাইয়ের মতোই রয়েছে।
ভারতের সাথে চুক্তি সম্পর্কিত এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আমলে অনেক চুক্তি হয়েছে। তারা কোন চুক্তি সংসদে উত্থাপন করেছে? আমি জোর গলায় বলতে পারি, দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে কোনো চুক্তি করেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের সঙ্গে যা চুক্তি হয়েছে, তা দিবালোকের মতো পরিষ্কার। চুক্তি কখনো গোপন রাখা যায় না।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির অভিযোগ, আওয়ামী লীগ মানে দেশ বিক্রি করা। এসবগুলো পলিটিক্যাল স্ট্যান্ডবাজি ছাড়া আর কিছুই নয় বলে মন্তব্য করেন তিনি।
দেশে পেঁয়াজের মূল্য বৃদ্ধি নিয়ে ওবায়দুল কাদের বলেন, দেশে পেঁয়াজের এখন আসলেই ক্রাইসিস চলছে। এ ক্রাইসিস সমাধানের জন্য বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করা ছাড়া এখন আমাদের আর কোনো পথ খোলা নেই।
তিনি আরও বলেন, আমাদের দেশীয় পেঁয়াজ যখন বাজারে আসবে তখন আর বিদেশ থেকে পেঁয়াজ আমরা আমদানী করবো না।