বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার কবিরুল ইসলাম

284

ঢাকা, ১৭ নভেম্বর ২০১৯ (বাসস) : বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) আয়োজনে এবং ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভালে দূর্দান্ত ক্রীড়া নৈপুন্য দেখিয়ে তৃতীয়বারের মতো ‘বিএসপিএ’র স্পোর্টসম্যান অব দ্য ইয়ার’ হয়ে ‘আব্দুল মান্নান লাডু ট্রফি’ জিতেছেন মো. কবিরুল ইসলাম। এবারের কার্নিভালে প্রথম ও দ্বিতীয় রানার-আপ হয়েছেন যথাক্রমে রুমেল খান এবং মো. শামীম হাসান।
মাসব্যাপী কার্নিভালে সর্বমোট ১২টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবারই প্রথমবারের মত সদস্যদের সন্তানদের সাঁতার প্রতিযোগিতা ও বিএসপিএ’ স্টাফদের জন্য ক্যারম ও আরচ্যারি ইভেন্ট অন্তর্ভূক্ত করা হয়েছে।
শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। বিএসপিএ সভাপতি মোস্তফা মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ’র সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর এবং হেড অব গেম এন্ড স্পোর্টস এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসপিএ’র ক্রীড়া উপ-কমিটির সভাপতি কাজী শহীদুল আলম এবং সদস্য সচিব মো. মজিবুর রহমানসহ অন্যান্য সদস্যরা।
বিজয়ীদের তালিকা নি¤œরূপ:
আরচ্যারি : মাহমুদুন্নবী চঞ্চল (প্রথম), মো. মজিবুর রহমান (দ্বিতীয়), আবির রহমান (তৃতীয়)
ম্যারাথন : রুমেল খান (প্রথম), জাফিউল ইসলাম (দ্বিতীয়), মো. শামীম হাসান (তৃতীয়)
শটপুট : মনজুর ইলাহী শান্ত (প্রথম), কবিরুল ইসলাম (দ্বিতীয়), মোস্তাক আহমেদ খান (তৃতীয়)
শুটিং : কবিরুল ইসলাম (প্রথম), মনজুর ইলাহী শান্ত (দ্বিতীয়), আবির রহমান (তৃতীয়)
দাবা : মোরসালিন আহমেদ (প্রথম), আশরাফুর রহমান মুরাদ (দ্বিতীয়), জাহিদ মুনির কল্লোল (তৃতীয়)
সাঁতার : শামীম হাসান (প্রথম), কবিরুল ইসলাম (দ্বিতীয়), মোস্তাক আহমেদ খান (তৃতীয়)
ক্যারম (একক) : কবিরুল ইসলাম (প্রথম), আরিফ সোহেল (দ্বিতীয়), মজিবুর রহমান (তৃতীয়)
ক্যারম (ডাবলস) : কবিরুল ইসলাম-সনৎ বাবলা (প্রথম), আরিফ সোহেল-মোঃ জুবায়ের (দ্বিতীয়), শামীম হাসান-আবু হুরাইরা তামিম (তৃতীয়)
টেবিল টেনিস (একক) : রুমেল খান (প্রথম), চঞ্চল মাহমুদ (দ্বিতীয়), মোরসালিন আহমেদ (তৃতীয়)
টেবিল টেনিস (ডাবলস) : রুমেল খান-চঞ্চল মাহমুদ (প্রথম), সুদীপ্ত আহমদ আনন্দ-মোঃ জুবায়ের (দ্বিতীয়), মোরসালিন আহমেদ-খায়রুল ইসলাম শাহীন (তৃতীয়)
ব্যাডমিন্টন (একক) : মোস্তাক আহমেদ খান (প্রথম), আরাফাত দাড়িয়া (দ্বিতীয়), শামীম হাসান (তৃতীয়)
ব্যাডমিন্টন (ডাবলস) : শামীম হাসান-আবু হুরাইরা তামিম (প্রথম), কবিরুল ইসলাম-মোস্তাক আহমেদ খান (দ্বিতীয়), রুমেল খান-শেখ আশিক (তৃতীয়)
স্টাফ আরচ্যারি : জাহাঙ্গীর আলম (প্রথম), হাবিবুর রহমান (দ্বিতীয়), আকাশ হোসেন (তৃতীয়)
স্টাফ ক্যারম (একক) : জাহাঙ্গীর আলম (প্রথম), আকাশ হোসেন (দ্বিতীয়), হাবিবুর রহমান (তৃতীয়)
সাঁতার (শিশু) : নাজিহুল আলফা ফিদা (প্রথম), জাইয়ান ইকবাল (দ্বিতীয়), খালিদুর রহমান জিদান (তৃতীয়)। স্পোর্টস ম্যান অব দ্যা ইয়ার (আব্দুল মান্নান লাডু ট্রফি) : কবিরুল ইসলাম (চ্যাম্পিয়ন), রুমেল খান (প্রথম রানার-আপ), শামীম হাসান (দ্বিতীয় রানার-আপ)।