ইসলাম ধর্মে কোন জঙ্গিবাদের স্থান নেই : আমির হোসেন আমু

161

ঝালকাঠি, ১৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, ইসলাম একটি পবিত্র ধর্ম, সাম্যের ধর্ম, শান্তির ধর্ম, কাটাকাটি হানাহানি ও জঙ্গিবাদ সৃষ্টির সেখানে কোন স্থান নেই।
তিনি বলেন, ‘পবিত্র কুরআন শরীফ একটি ধর্ম গ্রন্থই নয়, এরমধ্যে রাষ্ট্র পরিচালনার দিক নির্দেশনা রয়েছে। কিন্তু একটি গোষ্ঠী কুরআনের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে বিপদগামী করছে। নবী করিম (সাঃ) ধর্ম প্রচারে কারো ওপরে কোন আক্রমণ করেনি।’
শনিবার রাতে ঝালকাঠিতে পবিত্র ঈদে মিলাদুন্নবীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ঝালকাঠির কেন্দ্রীয় ঈদগা মাঠে মিলাদুন্নবী উদযাপন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।
আমির হোসেন আমু বলেন, আমরা ধর্ম পরায়ণ মানুষ, ইসলাম ধর্মে কোন জঙ্গিবাদের স্থান নেই। ধর্মকে ব্যবহার করে যারা রাজনীতি করতে চায় তারা ধর্মপ্রাণ মানুষকে বিপদগামী করার অপচেষ্টা করছে। ধর্মান্ধতা যাতে আমাদের গ্রাস করতে না পারে, সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক এডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঈদে মিলাদুন্নবী কমিটির আহবায়ক পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান। ওয়াজ নছিয়াত করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা রফিকুল ইসলাম ও মাওলানা মো মাহামুদুল হাসান।